আমরা শপথ নিচ্ছি না: ফখরুল

আমরা শপথ নিচ্ছি না: ফখরুল

  

 অাপডেট নিউজ।।একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির যে কয়জন প্রার্থী বিজয়ী হয়েছেন তারা শপথ গ্রহণ করবেন না বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এবারের নির্বাচন নিয়ে নানা অভিযোগ করে ফল প্রত্যাখানের ঘোষণা দিয়ে আসা বিএনপির মহাসচিব বৃহস্পতিবার দুপুরে গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে এক বৈঠকের পর সাংবাদিকদের একথা জানান।

তিনি বলেন, ‘শপথ পার হয়ে গেছে, প্রত্যাখ্যান করলে শপথ থাকে নাকি আর? আমরা শপথ নিচ্ছি না, পরিষ্কার করে বললাম।’

জাতীয় ঐক্যফ্রন্টের সব প্রার্থী আলাদাভাবে নির্বাচনের অনিয়ম ও কারচুপির বিষয়ে নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করবেন বলে এসময় জানান বিএনপি মহাসচিব।

তিনি জানান, সারাদেশে নির্বাচনের দিন অনিয়মের বিভিন্ন অভিযোগসহ স্মারকলিপি দিতে বিকেলে নির্বাচন কমিশনে যাচ্ছে জাতীয় ঐক্যফ্রন্ট।

বৃহস্পতিবার সকাল ১১টার কিছু সময় পর সংসদ ভবনের শপথকক্ষে শপথ গ্রহণ করেন আওয়ামী লীগ সভাপতি ও মহাজোট প্রধান শেখ হাসিনাসহ জোটের নির্বাচিত সংসদ সদস্যরা। এসময় বিএনপির নির্বাচিত পাঁচজনসহ জাতীয় ঐক্যফ্রন্টের সাতজন শপথ নেননি।

সংসদ নির্বাচনের ফল গেজেট আকারে প্রকাশের তিনদিনের মধ্যে শপথ গ্রহণ এবং শপথ নেওয়ার ৩০ দিনের মধ্যে সংসদের বৈঠক ডাকার সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে। সংসদের প্রথম অধিবেশন শুরুর ৯০ দিনের মধ্যে শপথ না নিলে বা স্পিকারকে না জানালে বিজয়ীদের আসন শূন্য হওয়ার বিধানও রয়েছে।

গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ের বৈঠকে সদ্য নির্বাচনে বিজয়ী মির্জা ফখরুল ইসলাম আলমগীর, হারুনুর রশীদ, আমিনুল ইসলাম, মোশারররফ হোসেন ও জাহিদুর রহমানসহ ধানের শীষের ১৭৪ জন প্রার্থী উপস্থিত ছিলেন।

(Visited 1 times, 1 visits today)





%d bloggers like this: