চিকিৎসা সেবায় ‘জর্জ হেরিসন স্বর্ণপদক’ পেলেন ডাঃ ইকবালুর রহমান

নিজস্ব প্রতিবেদক ॥
চিকিৎসা সেবা ও মানব সেবায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ ‘মুক্তিযুদ্ধের বন্ধু জর্জ হেরিসন’ স্বর্ণপদকে ভুষিত হলেন বরিশাল ইসলামী ব্যাংক হাসপাতালের সুপার ডাঃ এস এম ইকবালুর রহমান সেলিম।
গত ১৬ ফেব্র“য়ারী শুক্রবার ঢাকার বিএফডিসির ফজলুল হক অডিটরিয়ামে তার হাতে এই পদক তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ সুপ্রীম কোর্টের আপীল বিভাগের বিচারপতি ছিদ্দিকুর রহমান মিয়া। অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন বীর মুক্তিযোদ্ধা গাজী খন্দকার ফজলুল হক ভাষাণী। বিশেষ অতিথি ছিলেন অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন, বাংলাদেশ ইউনাইটেড টেলিফিল্ম এর চেয়ারম্যান এইচ এম মেহেদী হাসান, কবি অসিত চন্দ্র দেব, বাংলাদেশ মানবাধিকার সাংস্কৃতিক সোসাইটির উপদেষ্টা আমজাদ হোসেন, বঙ্গবন্ধু সাহিত্য ও গবেষণা কেন্দ্রের নির্বাহী পরিচালক বজলার রহমান রাজা । সভাপতিত্ব করেন সাবেক তথ্য সচিব ও বিটিআরসির চেয়ারম্যান সৈয়দ মারগুব মোর্শেদ।
দেশের বিশিষ্ট গুণীজনদের নিয়ে বিভিন্ন সমাজকর্মের স্বীকৃতি প্রদানের এই অনুষ্ঠানটি আয়োজন করে স্বাধীন বাংলা সংসদ (স্বাবাস)। সংগঠনের সভাপতি শাহ আলম চুন্নু এবং যুগ্ম- সাধারণ সম্পাদক মোবাশ্বিরা পাপিয়া অনুষ্ঠান পরিচালনা করেন।
উল্লেখ্য, ডাঃ ইকবালুর রহমান সেলিম বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার কৃতি সন্তান। তিনি শের-ই-বাংলা মেডিকেল কলেজে সহযোগী অধ্যাপক ও ইসলামী ব্যাংক হাসপাতালের সুপার হিসেবে দীর্ঘদিন যাবত দায়িত্ব পালন করছেন। চিকিৎসা সেবার পাশাপাশি সামাজিক কর্মকান্ডেও তিনি মানুষের পাশে থাকেন। বিভিন্ন স্কুল মাদরাসা সহ ধর্মীয় ও সাস্কৃতিক কর্মকান্ডেও তিনি সম্পৃক্ত থেকেছেন। তাছাড়া বরিশাল তথা দক্ষিণবঙ্গে বেসরকারী স্বাস্থ্য সেবায় অনন্য অবদান রাখছে ইসলামী ব্যাংক হাসপাতাল। ‘স্বল্প ব্যয়ে উন্নত চিকিৎসা’ স্লোগানকে নিয়ে মানুষের আস্থার প্রতিষ্ঠানে পরিনত হওয়া ইসলামী ব্যাংক হাসপাতালের উত্থানে তার ভুমিকা অপরিসীম। আর এসব বিবেচনায় অরাজনৈতিক সেচ্ছাসেবী প্রতিষ্ঠান ‘স্বাধীন বাংলা সংসদ’ (স্বাবাস) এর আয়োজনে ডাঃ এস এম ইকবালুর রহমান সেলিমকে এই স্বর্ণপদক দেওয়া হয়।

(Visited 1 times, 1 visits today)





%d bloggers like this: