বরিশালের আগৈলঝাড়ায় পয়সারহাট বন্দরে ভয়াবহ অগ্নিকান্ডে ১০টি দোকান ভস্মীভূত

রিপোর্ট শামীম মীর।। বরিশালের আগৈলঝাড়া উপজেলার পয়সারহাট বন্দরে শুক্রবার রাতে ভয়াবহ অগ্নিকাÐে ১০টি দোকান সম্পূর্ন ও ৭টি দোকান আংশিক ভস্মীভূত হয়। এতে ক্ষয়ক্ষতির পরিমান প্রায় দুই কোটি টাকা। আগুন নেভাতে গিয়ে ব্যবসায়ী কমপক্ষে ১০ জন আহত হয়।

প্রত্যক্ষদর্শী, ব্যাবসায়ী ও স্থানীয়রা জানান, আগৈলঝাড়া উপজেলার বৃহত্তম ব্যবসায়ী বন্দর পয়সারহাট বন্দরে শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে গ্যাস ব্যবসায়ী জসিম দাড়িয়ার দোকান থেকে বৈদ্যুতিক সকসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা বন্দরে ছড়িয়ে পড়ে। আগুনে একে একে বন্দরের গার্মেন্টর্স, হার্ডওয়ার, টিনের আড়ৎ, কসমেটিক্স, এলপিজি গ্যাস, মুদি ও মনোহরী ১০টি দোকান সম্পূর্ন ও ৭টি দোকান আংশিক ভস্মীভূত হয়।

কয়েকজন ব্যবসায়ী জানান, গ্যাসের দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটলে গ্যাসের সিলিÐার বিস্ফোরনের ভয়ে অনেকেই আগুন নেভানোর জন্য এগিয়ে যায়নি ফলে দ্রæত আগুন ছড়িয়ে পরে এবং ক্ষয়ক্ষতির পরিমান বেশী হয়। পরবর্তিতে গৌরনদী, উজিরপুর ও কোটালীপাড়া ফায়ার সার্ভিসের ৩টি ইউনিটি ও স্থানীয়রা দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনেন। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী জসিম দাড়িয়া, জাহাঙ্গীর শিকদার, আশিক দাড়িয়া, আলিম শেখ, সুজন, রফিক জানান, আগুনে তারা নিঃস্ব হয়ে গেছে, বেঁচে থাকার অবলম্বন কিছুই থাকল না। ব্যবসায়ীরা জানান, আগুন নেভাতে গিয়ে ব্যবসায়ী জাহাঙ্গীর শিকদার, আশিক দাড়িয়া, আলিম শেখ, সুজন, রফিক, স্থানীয় আরিফ হোসেন, আনোয়ার বক্তিয়ার, রফিকসহ কমপক্ষে ১০ জন আহত হন।

বরিশাল ফায়ার সার্ভিস ডিফেন্সের উপ-সহকারী পরিচলক মো. ফারুক হোসেন বলেন, বৈদ্যুতিক সকসার্টিক থেকে আগুনের সূত্রপাত ঘটে। খবর পেয়ে অধিদপ্তরের নিদের্শে গৌরনদী, উজিরপুর ও কোটালীপাড়া উপজেলার ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের সদস্যরা স্থানীয়দের সহায়তায় প্রায় দেড় থেকে দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন পুরোপরি নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতির পরিমান প্রায় দুই কোটি টাকা। উপজেলা নিবার্হী কর্মকর্তা বিপুল কুমার দাস, আগৈলঝাড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আফজাল হোসেন, আগৈলঝাড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি সুনিল কুমার বাড়ৈ, সিনিয়র সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, সাধারণ সম্পাদক আবু সালেহ মোঃ লিটন সেরনিয়াবাত ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের সমবেদনা জানান।

(Visited 1 times, 1 visits today)





%d bloggers like this: