১লা এপ্রিল, ২০২০ ইং, বুধবার

প্রাইভেট ডায়াগনষ্টিক ব্যবসায় সরকারী ডাক্তারদের সহযোগিতার আশ্বাস !

আপডেট: ফেব্রুয়ারি ১২, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

মামুন-অর-রশিদ ও খালিদ সাইফুল্লাহ ॥
বরিশালে প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনষ্টিক মালিকদেরকে ব্যবসায়িক সহযোগিতার আশ্বাস দিয়েছেন সরকারী ডাক্তাররা। আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বখতিয়ার আল মামুন প্রকাশ্য সভায় বলেছেন, সরকারি নিয়ম-কানুন মেনে ব্যবসা পরিচালনার ক্ষেত্রে সার্বিক সহযোগিতা করা হবে। বিষয়টি চাঞ্চল্যের সৃষ্টি করেছে।
বরিশালের আগৈলঝাড়ায় বেসরকারী ক্লিনিক ডায়াগনষ্টিকের নানা অপতৎপরতায় অতিষ্ঠ সাধারণ মানুষ। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সরকারী চিকিৎসক ও কর্মকর্তারা এসব কার্যক্রমে অদৃশ্যভাবে জড়িত বলে অভিযোগ রয়েছে। বিষয়টি নগ্নভাবে প্রকাশিত হলো বেসরকারী ডায়াগনষ্টিক মালিকদের সাথে আনুষ্ঠানিক বৈঠকের মধ্য দিয়ে। প্রশ্ন উঠেছে অবৈধ বেসরকারী ডায়াগনষ্টিক মালিকদের সাথে সরকারী চিকিৎসকদের এ ধরনের সভা নিয়ে।
বরিশাল জেলা সিভিল সার্জন ডাঃ মনোয়ার হোসেন বলেন, অবৈধ ডায়াগনষ্টিক মালিকদের সাথে সভা করার কোন বৈধতা নেই। তবে যাদের লাইসেন্স নবায়ন আছে তাদেরকে সরকারী যে কোন নির্দেশনা তিনি দিতেই পারেন। যদিও আগৈলঝাড়ায় শুধুমাত্র একটি ডায়াগনষ্টিক-এর লাইসেন্স আছে। অন্যান্য সবগুলো আমাদের ভাষায় অবৈধ। শিঘ্রই এসব অবৈধ ডায়াগনষ্টিকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হবে। তাছাড়া স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তারদের সভার বিষয়টি খোঁজখবর নিয়ে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান বরিশাল সিভিল সার্জন ডাঃ মনোয়ার হোসেন।
উল্লেখ্য, গতকাল বুধবার সকালে আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও) ডাঃ বখতিয়ার আল মামুনের সাথে অফিস কক্ষে ডায়গনষ্টিক, ক্লিনিক ও ডেন্টাল কেয়ার এ্যাসোসিয়েশনের সাথে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাদের বৈঠক অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন আরএমও ডাঃ মামুন মোল্লা, মেডিকেল অফিসার ডাঃ সৈকত জয়ধর, ডাঃ ফয়সাল ফাহাদ, ডাঃ জাহেদ হোসেন, ডেন্টাল সার্জন ডাঃ নুর-ই-জান্নাত বাঁধন, স্যানেটারী ইন্সেপেক্টর সুকলাল সিকদার, ডায়গনষ্টিক, ক্লিনিক ও ডেন্টাল কেয়ার এ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক শিকদার জহিরুল ইসলাম জুয়েল, বিপুল বিশ্বাস, মনিরুজ্জামান স্বপন, খলিলুর রহমান শাহ, প্রদীপ কুমার রায়, মাসুম মোল্লা, দীপংকর বেপারী, পিন্টু বাড়ৈ, কামরুজ্জামান সুমন, মিলন রায় প্রমুখ। সভায় ডায়গনষ্টিক, ক্লিনিক ও ডেন্টাল কেয়ার এ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দরা তাদের ব্যবসা পরিচালনার জন্য চিকিৎসকদের সার্বিক সহযোগিতা কামনা করেন।
এ বিষয়ে যোগাযোগ করা হলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বখতিয়ার আল মামুন বলেন, আমরা কোন সভা করিনি। কয়েকজন ডায়াগনষ্টিক মালিক আমার সাথে সাক্ষাত ও আমাদের সাথে পরিচয় হওয়ার জন্য এসেছিল। এ সময় তারা ফুল দিয়েছে। সেখানে আমি একা নই কমপ্লেক্সে কর্মরত অন্যান্য ডাক্তাররাও উপস্থিত ছিলেন।

 

সূত্র: দৈনিক দখিনের সময়

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network