২২শে ফেব্রুয়ারি, ২০২০ ইং, রবিবার

শিরোনাম
সোমবার শুরু বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবলের জাতীয় পর্ব খুলনায় ৩৯ লাখ জাল টাকাসহ মামুন আটক সিরাজগঞ্জের কাজিপুরে দুর্বৃত্তের আগুনে স্কুলের শ্রেণিকক্ষ ও আসবাবপত্র পুড়ে ছাই বরিশালে এলএলবি পরীক্ষায় ২৫ জন বহিস্কার মুঠোফোনে প্রেম, বগুড়ায় এসে সব হারালো গাজীপুরের কিশোরী ঝালকাঠি এন এস কামিল মাদরাসার ০৭-০৯ ব্যাচ প্রাক্তন শিক্ষার্থীদের ১৩তম বন্ধু মিলন উৎসব অনুষ্ঠিত বঙ্গোপসাগর থেকে মাছ ধরার নৌকাসহ ২৪ শ্রীলঙ্কান গ্রেফতার বাংলাদেশ-জিম্বাবুয়ে টেস্ট সিরিজ: সেঞ্চুরিয়ান আরভিনের উইকেট দিন শেষে স্বস্তিতে টাইগাররা বর্ণাঢ্য আয়োজনে বরিশাল বিশ্ববিদ্যালয় দিবস ও ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

উপজেলা নির্বাহী কর্মকর্তারা পাচ্ছেন কোটি টাকার গাড়ি

আপডেট: ফেব্রুয়ারি ১৪, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

অনলাইন ডেস্কঃ উপজেলা নির্বাহী কর্মকর্তারা (ইউএনও) প্রায় কোটি টাকা মূল্যের গাড়ি পেতে যাচ্ছেন। এ সংক্রান্ত একটি প্রস্তাবে সায় দিয়েছে সরকার।

বৃহস্পতিবার সচিবালয়ে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটিতে এ সংক্রান্ত  ক্রয় প্রস্তাবে অনুমোদন দেওয়া হয়।

অর্থমন্ত্রী সাংবাদিকদের বলেন, উপজেলা নির্বাহী অফিসারদের জন্য ৫০টি জিপ কেনার প্রস্তাবে নীতিগত অনুমোদন দেওয়া হয়েছে। সরাসরি ক্রয় পদ্ধতিতে সরকারি প্রতিষ্ঠান প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেড থেকে এসব গাড়ি কেনা হবে। তিনি জানান, প্রস্তাবনা অনুযায়ী, প্রতিটির দাম ৯৪ লাখ ধরে ৫০টি স্পোর্টস কিউ এক্স জিপ কিনতে মোট ৪৭ কোটি টাকা ব্যয় হবে।

এ ছাড়া বৈঠকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এলাকায় ৩৬৯ কোটি ৭৪ লাখ টাকা ব্যয়ে এলইডি সড়কবাতি স্থাপনের একটি প্রস্তাবেও নীতিগত অনুমোদন দেওয়া হয়।

জরুরি প্রয়োজনে প্রায় ১৮ কোটি ৯০ লাখ টাকা ব্যয়ে পাঁচ বছরে ১৫ লাখ পার্সোনালাইজড ডুয়েল ইন্টারফেস পলিকার্বনেট মটর ড্রাইভিং লাইসেন্স কেনার প্রস্তাবও অনুমোদন পায় বৈঠকে।

সভায় চট্টগ্রামে রেলের পরিত্যক্ত ৬ একর জমিতে ৪৮৬ কোটি টাকা ব্যয়ে সরকারি-বেসরকারি অংশীদারিত্বের (পিপিপি) আওতায় ৫০০ আসনের হাসপাতাল ও ১০০ আসনের মেডিকেল কলেজ স্থাপনের একটি প্রস্তাবও অনুমোদন দেওয়া হয়। মহেশখালি, মাতারবাড়ী এবং বাঁশখালী এলাকায় নির্মিতব্য কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রের জন্য একটি ট্রান্সমিশন লাইন স্থাপনের প্রস্তাবও বৈঠকে অনুমোদন দেওয়া হয়।

এ ছাড়া সরকারি ক্রয় সংক্রান্তমন্ত্রিসভা কমিটিতে আরও সাতটি প্রস্তাব অনুমোদন দেওয়া হয়।

এর মধ্যে রাষ্ট্রীয় পর্যায়ে রাশিয়ার জেএসসি ফরেন ইকোনমিক অ্যাসোসিয়েশন প্রোডিনট্রং ও বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের (বিএডিসি) মধ্যে স্বাক্ষরিত চুক্তির আওতায় ৩৯০ কোটি ৭৬ লাখ টাকা ব্যয়ে এক লাখ ৮০ হাজার মেট্রিক টন মিউরেট অব পটাশ (এমওপি) সার আমদানির প্রস্তাব অনুমোদন দেওয়া হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network