২২শে ফেব্রুয়ারি, ২০২০ ইং, রবিবার

শিরোনাম
সোমবার শুরু বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবলের জাতীয় পর্ব খুলনায় ৩৯ লাখ জাল টাকাসহ মামুন আটক সিরাজগঞ্জের কাজিপুরে দুর্বৃত্তের আগুনে স্কুলের শ্রেণিকক্ষ ও আসবাবপত্র পুড়ে ছাই বরিশালে এলএলবি পরীক্ষায় ২৫ জন বহিস্কার মুঠোফোনে প্রেম, বগুড়ায় এসে সব হারালো গাজীপুরের কিশোরী ঝালকাঠি এন এস কামিল মাদরাসার ০৭-০৯ ব্যাচ প্রাক্তন শিক্ষার্থীদের ১৩তম বন্ধু মিলন উৎসব অনুষ্ঠিত বঙ্গোপসাগর থেকে মাছ ধরার নৌকাসহ ২৪ শ্রীলঙ্কান গ্রেফতার বাংলাদেশ-জিম্বাবুয়ে টেস্ট সিরিজ: সেঞ্চুরিয়ান আরভিনের উইকেট দিন শেষে স্বস্তিতে টাইগাররা বর্ণাঢ্য আয়োজনে বরিশাল বিশ্ববিদ্যালয় দিবস ও ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

পাকিস্তানের মতো তুরস্কের কাছেও কাশ্মীর গুরুত্বপূর্ণ: পাকিস্তানের পার্লামেন্টে এরদোগান

আপডেট: ফেব্রুয়ারি ১৪, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

তুরস্কের রাষ্ট্রপতি রজব তাইয়েব এরদোগান পাকিস্তানের সংসদে বিভিন্ন বিষয় নিয়ে গুরুত্বপূর্ণ ভাষণ দিয়েছিলেন।আজ শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) তুর্কি রাষ্ট্রপতি তাঁর চতুর্থবারের রাষ্ট্রীয় সফরে পাকিস্তানের পার্লামেন্টে পাক প্রধানমন্ত্রী ইমরান খানের উপস্থিতিতে এ ভাষণ দেন।

বক্তব্যে তুর্কি রাষ্ট্রপতি এরদোগান বলেন, পাকিস্তানের কাছে কাশ্মীর যেমন গুরুত্বপূর্ণ, তুরস্কের কাছেও একই পরিমাণ গুরুত্ববহ।

তিনি বলেন, তুরস্কের স্বাধীনতা আন্দোলনকে সমর্থন করার জন্য পাকিস্তানি মহিলারা তাদের গহনা বিক্রি করেছিলেন। সেই পাকিস্তানকে তুরস্ক কখনও ভুলতে পারে না।

এসময় তিনি ফিলিস্তিনের জেরুজালেমকে নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ইহুদী সন্ত্রাসবাদী রাষ্ট্র ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর কথিত মধ্যপ্রাচ্য শান্তি পরিকল্পনা নামে শতাব্দীর চুক্তির বিরুদ্ধে কঠিন সমালোচনা করে বলেন এটি এ শতাব্দীর সবচেয়ে বড় প্রতারণা। এটাকে সন্ত্রাসবাদীদের একটি দখল প্রকল্প বলে অভিহিত করেন তিনি।

বক্তব্যের পর এরদোগান পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে অবস্থিত পাকিস্তানের বৃহত্তম ফয়সাল মসজিদে জুমআর নামাজ আদায় করেন।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network