২৮শে ফেব্রুয়ারি, ২০২০ ইং, শুক্রবার

বরিশালে ‘কোস্টাল ভেট সোসাইটি’র ‘তৃতীয় বার্ষিক বিজ্ঞান সম্মেলন অনুষ্ঠিত

আপডেট: ফেব্রুয়ারি ১৫, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বরিশাল ক্যাম্পাসে শনিবার ‘কোস্টাল ভেট সোসাইটি’র উদ্যোগে ‘তৃতীয় বার্ষিক বিজ্ঞান সম্মেলন-২০’অনুষ্ঠিত হয়েছে । পটুয়াখালী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. হারুনর রশীদ এ সম্মেলনের উদ্বোধন করেন। ‘চ্যালেঞ্জ অব বাফেলো হেলথ এট দ্যা কোষ্টাল রিজিওন অব বাংলাদেশ’ প্রতিপাদ্য নিয়ে এসম্মেলনে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মোঃ হাসানুজ্জামান তালুকদার। প্রফেসর ড. মোহাম্মদ রুহুল আমীনের সভাপতিত্বে এ সাইন্টিফিক কনফারেন্সে দুটি পর্বে সাইন্টিফিক সেসন অনুষ্ঠিত হয়।

সহযোগী অধ্যাপক ড. শিব শংকর সাহার উপস্থাপনায় এ সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ডীন প্রফেসর ড. মোঃ মামুনুর রশিদ এবং সেন্টার ফর রিসার্চ এন্ড ট্রেনিং-এর পরিচালক প্রফেসর ড. মাহবুব রব্বানী। সাইন্টিফিক সেসনে গবেষণা প্রবন্ধ উপস্থাপন করেন কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. কেএইচএম নাজমুল হুসাইন নাজির, প্রফেসর ড. কাজী রফিক, বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. তৈমুর ইসলাম ডা. হিন্ময় বিশ‌্বাস সহ বিশিষ্ট গবেষকবৃন্দ।

এবারের এ সাইন্টিফিক কনফারেন্সে মোট ১১টি গবেষনা প্রবন্ধ সহ ১৬টি গবেষণা পোষ্টার উপস্থাপন করা হয়। সম্মেলনে বিভিন্ন দেশী-বিদেশী উন্নয়ন সংস্থার প্রাণি সম্পদ বিশেষজ্ঞগন ছাড়াও পটুযাখালী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকমন্ডলী এবং স্নাতোকত্তর পর্বের বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রী ও সাংবাদিকসহ ৩ শতাধীক শ্রেণী পেশার মানুষ অংশ নেন।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network