৯ই এপ্রিল, ২০২০ ইং, বৃহস্পতিবার

গাইবান্ধা-৩ আসনে উপনির্বাচনে একজনের মনোনয়নপত্র বাতিল

আপডেট: ফেব্রুয়ারি ২৪, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক।। গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর ও পলাশবাড়ী) আসনের উপনির্বাচনে আজ রোববার একজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তিনি হলেন জাতীয় পার্টির নেতা মনজুরুল হক।

আজ দুপুরে রিটানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. মাহবুবুর রহমান অাপডেট নিউজ কে বলেন, মনজুরুল হক জাতীয় পার্টির প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। কিন্তু দলীয় প্রার্থী হওয়ার বিষয়ে দলের প্রধানের লিখিত কোনো কাগজপত্র জমা দেননি। তাই যাচাই-বাছাই শেষে দলীয় প্রধানের প্রত্যয়ন না থাকায় তাঁর মনোনয়নপত্র বাতিল করা হয়।

জেলা নির্বাচন কার্যালয় সূত্র জানায়, এই উপনির্বাচনে ১৯ ফেব্রুয়ারি ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। শেষ দিনে আওয়ামী লীগ, বিএনপি, জাসদ ও জাতীয় পার্টির মোট পাঁচজন মনোনয়নপত্র জমা দেন। এঁদের মধ্যে আজ একজনের মনোনয়নপত্র বাতিল হয়। বাকি চারজন হলেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী বাংলাদেশ কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম, বিএনপি সমর্থিত প্রার্থী জেলা বিএনপির সভাপতি মইনুল হাসান সাদিক, জাতীয় পার্টি সমর্থিত প্রার্থী একই আসনের সাবেক সাংসদ প্রয়াত টিআইএম ফজলে রাব্বী চৌধুরীর ছেলে মইনুল রাব্বী চৌধুরী ও জাসদ সমর্থিত প্রার্থী এস এম খাদেমুল ইসলাম।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসন থেকে নির্বাচিত হয়েছিলেন আওয়ামী লীগের ইউনুস আলী সরকার। ২০১৯ সালের ২৭ ডিসেম্বর তাঁর মৃত্যুতে এ আসনটি শূন্য ঘোষণা করা হয়। চলতি মাসের ৬ তারিখ এ আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ১৯ ফেব্রুয়ারি, ২৩ ফেব্রুয়ারি (আজ) মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ ফেব্রুয়ারি এবং ভোট গ্রহণ ২১ মার্চ। এ আসনে মোট ভোটার ৪ লাখ ১১ হাজার ৮৫৪ জন।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network