৯ই এপ্রিল, ২০২০ ইং, বৃহস্পতিবার

ফেসবুকে মেয়ে পরিচয়ে প্রতারণা, অতঃপর

আপডেট: ফেব্রুয়ারি ২৮, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

অনলাইন ডেস্কঃ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মেয়ে হিসেবে অ্যাকাউন্ট খুলে প্রতারণার অভিযোগে সুজাউল হক (২৭) নামের একজনকে গতকাল বৃহস্পতিবার গ্রেপ্তার করেছে কোতোয়ালি থানার পুলিশ।

সুজাউল গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ থানার ফুলবাড়ী এলাকার মৃত আইনুল হকের ছেলে। তিনি চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামী এলাকায় ভাড়া বাসায় থাকেন।

কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসিন জানান, ২০০৯ সালে সুজাউল ফেসবুকে অ্যাকাউন্ট খোলেন। প্রথমে স্টিভ ডেভিড ও পরে রাইসা মেহজাবিন নাম দিয়ে আইডি খোলেন।

ফেসবুক থেকে সংগৃহীত এক তরুণীর ছবি তিনি ওই অ্যাকাউন্টে ব্যবহার করেন। এর পর থেকে তাঁর ছেলে বন্ধু বাড়তে থাকে। তারপর বিভিন্নজনের দুর্বলতাকে পুঁজি করে প্রতারণার মাধ্যমে টাকা আদায় করতে থাকেন তিনি।

মায়ের অসুস্থতার কথা বলেও তিনি টাকা আদায় করেছেন এবং টাকা নিতেন বিকাশে। এভাবে কিছুদিন টাকা সংগ্রহের পর যাঁরা টাকা দিয়েছেন, তাঁদের বন্ধু তালিকা থেকে বাদ দিয়ে নতুন বন্ধু তৈরি করে নেন সুজাউল। এভাবেই চলছিল প্রতারণা।

গোপন সংবাদের ভিত্তিতে গতকাল কোতোয়ালি থানার পুলিশ তাঁকে গ্রেপ্তার করে। তাঁর কাছ থেকে মোবাইল ফোনসেট, বিকাশ লেনদেনে ব্যবহূত মোবাইল ফোন নম্বরের সিম জব্দ করা হয় এবং প্রতারণায় ব্যবহৃত ফেসবুক আইডি শনাক্ত করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি প্রতারণার বিষয়টি স্বীকার করার পর একটি মামলা দায়ের করা হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network