২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

এক রাতে পাঁচ লাশ চুরি

আপডেট: মার্চ ৩, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

অনলাইন ডেস্কঃ জামালপুরের দেওয়ানগঞ্জে গতরাতে এক কবরস্থান থেকে পাঁচটি লাশ চুরির এক চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে। এর মধ্যে তিনজন পুরুষ এবং দুজন মহিলা। উপজেলার চিকাজানী ইউনিয়নের বড়খাল কবরস্থান থেকে এ লাশ চুরি হয়ে যায়।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, ফজরের নামাজের পর লোকজন কবর জিয়ারত করতে গিয়ে দেখতে পায় একটি কবরের হালদা সরানো এবং মাটি এলোমেলো হয়ে পড়ে আছে। তখন তাদের সন্দেহ হলে আশপাশের লোকজন ছুটে আসে এবং তারা দেখতে পায় কবরের ভেতর কোনো লাশ নেই। পরে বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান মমতাজ উদ্দিন আহম্মেদ মুনতাকে অবগত করলে তিনি এসে লোকজন দিয়ে কবরের মাটি সরিয়ে দেখতে পান; কবরের ভেতর কোনো লাশ নেই। একে একে পাঁচটি কবরের ভেতরে কোনো লাশ পাওয়া যায়নি।ইউপি চেয়ারম্যান মমতাজ উদ্দিন আহম্মেদ মুনতা বলেন, ফজরের আগে এই ঘটনা ঘটে থাকতে পারে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

যিনি কবরে নেমে অনুসন্ধান করে লাশ খুঁজে পাননি সেই মোহাম্মদ আলী বলেন, আমি কবরে নেমে কবরের ভেতর লাশের কাপড়গুলো এলোমেলোভাবে পড়ে থাকতে দেখি এবং কোনো লাশের অস্তিত্ব পাইনি।

স্থানীয় ইউপি মেম্বার মো. ইব্রাহিম খলিল বলেন, চুরি হওয়া লাশগুলো নতুন। ডাকাতিয়াপাড়ার মৃত আব্দুর রহমানের বড় ছেলে সুরুজ আলী, একই গ্রামের মৃত হজর আলীর ছেলে শাহা আলম এবং ইদ্রিস আলীর ছেলে জালাল, ফুলি বেগম এবং একই গ্রামের শেহারন বেগমের। লাশগুলো গত ২/৩ মাস আগে মারা যাওয়া।

দেওয়ানগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এম ময়নুল ইসলাম বলেন, লাশ চুরির ঘটনাটি আমি অবগত হয়েছি এবং তদন্ত করে দেখছি। অতিবিলম্বে এই চক্রকে খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে।

উল্লেখ্য, গত ২ সপ্তাহের ব্যবধানে এই উপজেলায় পরপর প্রায় ১০টি লাশ চুরির ঘটনা ঘটল। এই নিয়ে এলাকার সাধারণ মানুষের মাঝে তীব্র ক্ষোভ বিরাজ করছে।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network