২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

গণতন্ত্র না ফিরলে নারীর অধিকার ফিরবে না : ফখরুল

আপডেট: মার্চ ৮, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

অনলাইন ডেস্কঃ গণতন্ত্র ফিরে না আসলে নারীদের অধিকার ফিরে পাওয়া যাবে না বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। তাকে মুক্ত করতে না পারলে গণতন্ত্র মুক্তি পাবে না। দেশনেত্রী বেগম খালেদা জিয়া নারী শিক্ষার জন্য সবচেয়ে উল্লেখযোগ্য যে কাজটি করেছেন তা হল- নারীদের জন্য অবৈতনিক শিক্ষা ব্যবস্থা প্রবর্তন।

রোববার (৮ মার্চ) দুপুরে ১২টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত র্যালির উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, ‘গণতন্ত্রকে ফিরিয়ে আনতে গণতন্ত্রের মাতা দেশনেত্রীকে মুক্ত করতে হবে। সে সঙ্গে সন্ত্রাস মুক্ত নিরাপদ সমাজ তৈরি করার জন্য নারীদের অবশ্যই এগিয়ে আসতে হবে। আমরা দেখেছি দেশের নারীরা অত্যন্ত নিষ্ঠাবান, পরিবারগুলোকে তারাই ধরে রাখেন, তারাই পরিবার জন্য নিরলসভাবে কাজ করে যান।

মহিলা দলের কর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘শপথ নিতে হবে আন্তর্জাতিক নারী দিবসে শুধু আপনাদের অধিকার আদায়ের জন্য নয় গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য লড়াই-সংগ্রাম করতে হবে। গণতন্ত্র যদি না থাকে তাহলে নারীর অধিকার থাকবে না। বাংলাদেশ সেটিই প্রমাণিত হচ্ছে।’

র্যালিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতান আহমেদ, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান এবং বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক নূরে আরা সাফাসহ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network