৩০শে মার্চ, ২০২০ ইং, সোমবার

করোনাভাইরাস: গাজীপুরে বঙ্গবন্ধু সাফারি পার্ক বন্ধ ঘোষণা

আপডেট: মার্চ ১৯, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

গাজীপুর : মহামারী আকারে করোনাভাইরাসের সংক্রমণের প্রেক্ষাপটে গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে সরকার।
পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা সহকারী বন সংরক্ষক তবিবুর রহমান জানান, বুধবার দুপুরে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব জিয়াউল হাসান পার্কটি পরিদর্শন করে এ বন্ধের সিদ্ধান্তের কথা জানান।
“আগামী শুক্রবার থেকে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত এ পার্কে দর্শনার্থী প্রবেশ বন্ধ থাকবে।”
তবিবুর রহমান জানান, করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকারের পক্ষ থেকে ইতিমধ্যেই জনসমাগম এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়েছে।
“যেহেতু বিনোদন কেন্দ্রে জনসমাগম বেশি হওয়ার সম্ভাবনা থাকে, সেজন্যই সরকারের কর্মকর্তারা এ পার্ক পরিদর্শন করে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেন। পরিস্থিতি স্বাভাবিক হলে ফের পার্কটি খুলে দেওয়া হবে।”
পার্কটি বন্ধ ঘোষণার সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রধান বন সংরক্ষক শফিউল আলম চৌধুরী ও পার্কটির প্রকল্প পরিচালক জাহিদুল কবির।
বিশ্বে নভেল করোনাভাইরাস মহামারীর রূপ পাওয়ায় বিভিন্ন দেশ জনসমাগম রোধে  বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের গবেষকদের তথ্য অনুযায়ী, বিশ্বের ১৫৬টি দেশে দুই লাখের বেশি মানুষ নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন; মৃতের সংখ্যা আট হাজার ছাড়িয়ে গেছে।
বুধবার বাংলাদেশে প্রথম একজনের মৃত্যু হয়েছে বলে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানিয়েছেন। এছাড়া দেশে নিশ্চিত আক্রান্তের সংখ্যা বেড়ে ১৪ জনে দাঁড়িয়েছে বলে জানানো হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network