৩০শে মার্চ, ২০২০ ইং, সোমবার

অঘোষিত লকডাউনে বরগুনা

আপডেট: মার্চ ২৫, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

বরগুনা : করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বরগুনায় অপ্রয়োজনীয় চলাফেরায় নিষেধাজ্ঞা বেশ কিছুদিন ধরেই। দোকানপাটের ক্ষেত্রেও রয়েছে বিশেষ নির্দেশনা। জনসমাগম হয় এমন কর্মসূচিও নিষিদ্ধ।

এরই মধ্যে এবার বরগুনার অভ্যন্তরীণ সব রুটে সব প্রকার যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে জেলা প্রশাসন। নিষেধাজ্ঞা জারি করে এরই মধ্যে গণবিজ্ঞপ্তি জারি করে জেলা প্রশাসন। এতে একপ্রকার অঘোষিত লকডাউনে রয়েছে বরগুনায়।

জেলা প্রশাসনের জারি করা গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, করোনাভাইরাসের সংক্রমণ ও ঝুঁকি এড়াতে জেলার মানুষের স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনা করে যাত্রীবাহী লঞ্চ, আন্তজেলা বাস, দূরপাল্লার-স্বল্পপাল্লার গণপরিবহন, সব প্রকার অটোরিকশা, অটোবাইক ও ইজিবাইক পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দেয়া হলো।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে জেলা প্রশাসনের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছে বরগুনার সচেতন মানুষ। এ বিষয়ে বরগুনা জেলা নাগরিক অধিকার সংরক্ষণ কমিটির সাধারণ সম্পাদক মনির হোসেন কামাল বলেন, জেলাবাসীকে করোনাভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা করতে জেলা প্রশাসনের উদ্যোগ প্রশংসার দাবি রাখে। জেলা প্রশাসনের এমন নির্দেশনায় সাধারণ মানুষের সাময়িক ভোগান্তি হলেও সামগ্রিকভাবে কল্যাণ এবং মঙ্গল বয়ে আনবে এই উদ্যোগ।

এ বিষয়ে বরগুনার জেলা প্রশাসক (ডিসি) মোস্তাইন বিল্লাহ বলেন, আমরা যে আদেশ জারি করেছি তা বরগুনাবাসীর মঙ্গলের জন্যই। এই আদেশ কিছুটা শিথিল থাকলেও আগামীকাল বুধবার (২৫ মার্চ) থেকে তা শতভাগ কার্যকর হবে।

তিনি আরও বলেন, একজন সচেতন মানুষ কখনও করোনাভাইরাসে আক্রান্ত হবেন না। একজন সচেতন মানুষের পরিবারও নিরাপদে থাকবেন। এজন্য আমরা মানুষকে সচেতন করতে কাজ করছি।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network