৩০শে মার্চ, ২০২০ ইং, সোমবার

চট্টগ্রামে বিদেশি নাগরিকের বাড়ি লকডাউন

আপডেট: মার্চ ২৫, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন
চট্টগ্রামে হোম কোয়ারেন্টাইন না মানায় বিদেশি নাগরিকের বাড়ি লকডাউন করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।
মঙ্গলবার বিকেলে নগরের খুলশী থানাধীন খুলশী আবাসিক এলাকায় হোম কোয়ারেন্টাইন তদারকি করতে গিয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ তৌহিদুল ইসলাম এ আদেশ দেন।
 
নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ তৌহিদুল ইসলাম বলেন, জাপানের নাগরিক আকিরো সাইতো গত ১১ মার্চ নিজ দেশ থেকে বাংলাদেশে ফেরেন। নিয়ম অনুযায়ী তার ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার কথা। কিন্তু তিনি তা না মেনে নিয়মিত তার কর্মস্থল সিইপিজেডে যাতায়াত করছেন। তিনি উত্তর খুলশী এলাকার দুই নম্বর রোডের ৬১/সি নম্বর বাসায় থাকেন।
 
তিনি ছাড়াও ওই ভবনে আরো কয়েকজন জাপানি নাগরিক বসবাস করেন। তাই তাৎক্ষণিকভাবে ভবনটি লকডাউন করে লাল পতাকা টাঙিয়ে দেয়া হয়েছে এবং খুলশী থানাকে নজরদারি রাখতে বলা হয়েছে।
 
তিনি বলেন, খুলশী এলাকার দুই নম্বর সড়কের ১২/২ নম্বর ভবনে অবস্থিত দক্ষিণ কোরিয়ানদের একটি রেস্টুরেন্টের পরিচালনায় জড়িত সি জং কিমের বিরুদ্ধেও একই অভিযোগ ছিল। তিনিও গত ১৫ মার্চ দক্ষিণ কোরিয়া থেকে এসে নিয়মিত রেস্টুরেন্টে বসছেন। এ ছাড়া তার রেস্টুরেন্টেও প্রচুর জাপানি, কোরিয়ান ও চাইনিজদের আনাগোনা। তাই রেস্টুরেন্টটি তাৎক্ষণিকভাবে বন্ধ করে দেয়া হয়েছে।
 
তিনি আরো বলেন, অন্তত ৩০ জন বিদেশি নাগরিক সম্প্রতি নিজ দেশ থেকে এসে হোম কোয়ারেন্টাইন না মেনে এদিক সেদিক ঘোরাফেরা করছেন। খুলশী থানাকে তাদের উপরও নজরদারি রাখতে বলা হয়েছে।
  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network