২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বিত্তবানদের অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান: ওবায়দুল কাদের

আপডেট: মার্চ ২৭, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন
সমাজের ধনী ও বিত্তবানদের খেটে খাওয়া দিনমজুর অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
শুক্রবার আওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়ার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানান তিনি।
 
সংবাদ বিজ্ঞপ্তিতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আরো বলেন, আমি (ওবায়দুল কাদের) বিশ্বের এই মুহূর্তে সমাজের ধনী ও বিত্তবানদের প্রতি আমাদের চারপাশে খেটে খাওয়া দিনমজুর অসহায় মানুষের পাশে সহযোগিতার হাত বাড়ানোর জন্য আহ্বান জানাচ্ছি। এরইমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্থানীয় প্রশাসনের মাধ্যমে এসব দরিদ্র্য জনগোষ্ঠীর জন্য বিশেষ প্রণোদনা ব্যবস্থা চালু করেছেন। তাদের সাহায্য সহযোগিতা অব্যাহত রেখেছেন।
 
তিনি বলেন, এই মারাত্মক ভাইরাসের সংক্রমণে সারাবিশ্বে কোটি কোটি মানুষ গৃহবন্দী রয়েছে। বিশ্বে উন্নত রাষ্ট্রগুলো এই পরিস্থিতি সামাল দিতে হিমশিম খাচ্ছে। ধনী-গরীব, উন্নত, উন্নয়নশীল রাষ্ট্র পরিস্থিতি সামাল দেয়ার জন্য একে অপরের সাহায্য সহযোগিতা গ্রহণ করছে।
 
ওবায়দুল কাদের আরো বলেন, মানবসমাজ আজ এক সঙ্কটের মুখোমুখি। সারাবিশ্বে আজ প্রাণঘাতী নোবেল করোনাভাইরাসে আতঙ্কিত। প্রতিদিন মানুষ প্রাণ হারাচ্ছে। পরম করুণাময় অসীম কৃপায় বাংলাদেশের সার্বিক পরিস্থিতি তুলনামূলকভাবে এখনো নিয়ন্ত্রণে। প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা দেশের প্রতিটি নাগরিকের স্বাস্থ্য সুরক্ষার জন্য নিবিড়ভাবে দিনরাত কাজ করে যাচ্ছেন। সার্বক্ষণিক পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন। জনগণকে রক্ষার জন্য সম্ভাব্য সব প্রস্তুতি গ্রহণ করছেন। দেশে বিদ্যমান স্বাস্থ্য সেবার পাশাপাশি বন্ধুপ্রতিমরাষ্ট্র থেকে সহযোগিতা নেয়া হচ্ছে। এরইমধ্যে প্রতিবেশী রাষ্ট্র ভারত ও চীন পাশে এসে দাঁড়িয়েছে। করোনাভাইরাস আক্রান্তদের চিকিৎসা সমগ্রী বিশেষ বিমানযোগে ঢাকায় পৌঁছেছে এবং আগামী কয়েকদিনের মধ্যেই চীন থেকে আরো চিকিৎসা সামগ্রী পৌঁছাবে।
 
তিনি বলেন, আমরা দেশের চিকিৎসক নার্স ও জনগণ সবাইকে আশ্বস্ত করতে চাই বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার সরকার করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণের জন্য সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আপনারা আতঙ্কিত হবেন না। ধৈর্য ও দায়িত্বশীল ও দেশপ্রেম নিয়ে একযোগে আপনাদের সবাইকে এই প্রাণঘাতী ভাইরাস প্রতিরোধে কাজ করতে হবে। ঘরে ঘরে সচেতনতা সতর্কতার দূর্গ গড়ে তুলতে হবে।
 
তিনি বলেন, জনস্বাস্থ্যের নিরাপত্তা হুমকির পাশাপাশি দরিদ্র ও সীমিত আয়ের মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। এরইমধ্যে অনেকে করোনাভাইরাস সংক্রমণ পরবর্তী অর্থনৈতিক মন্দার ভবিষ্যদ্বাণী করেছেন।
 
আওয়ামী লীগের সব নেতাকর্মীকে জনগণের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে সাধারণ সম্পাদক বলেন, সরকারের পাশাপাশি বাংলাদেশ আওয়ামী লীগের সব নেতাকর্মী বিশেষ করে স্থানীয় জনপ্রতিনিধিদের জনগণের পাশে দাঁড়ানোর জন্য আহ্বান জানাচ্ছি। আওয়ামী লীগের সব নেতাকর্মী ও জনপ্রতিনিধিদের নিজ নিজ এলাকায় অবস্থান করে স্বাস্থ্যবিধি মেনে সরকারের গৃহীত কার্যক্রমে স্থানীয় প্রশাসন ও সেনাবাহিনীকে সহযোগিতা করার জন্য অনুরোধ জানাচ্ছি। একইসঙ্গে জনগণের প্রতি আহ্বান জানাচ্ছি আপনারা কোনো প্রকার গুজবে কান দেবেন না। সঠিক তথ্যের জন্য প্রচলিত গণমাধ্যম টেলিভিশন, রেডিও ও সংবাদপত্রে প্রচারিত সরকারি নির্দেশনা মেনে চলুন। প্রয়োজনে সরকার নির্দেশিত হটলাইন নম্বরে যোগাযোগ করুন। মতলববাজ গুটিবাজদের চিহ্নিত করে প্রশাসনকে অবহিত করুন। এ ধরনের গুজব শুধুমাত্র আমাদের সঙ্কটকে আরো ঘনীভূত করবে।
  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network