১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

ভারতে করোনায় আক্রান্ত ১ হাজার ২৪, মৃত বেড়ে ২৭

আপডেট: মার্চ ৩০, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

আপডেট নিউজ ডেস্ক: ভারতে করোনার কারণে তিন সপ্তাহের লকডাউন চলছে। এরপরেও সেখানে করোনায় আক্রান্তের সংখ্যা এরই মধ্যে হাজার ছাড়িয়ে গেছে। এখন পর্যন্ত দেশটিতে মোট ১ হাজার ২৪ জন প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। অপরদিকে মোট মৃত্যু হয়েছে ২৭ জনের। এছাড়া করোনা থেকে সুস্থ হয়েছে ৯৫ জন।

এদিকে, রোববার বিভিন্ন রাজ্যকে লকডাউন নিশ্চিত করতে বলেছে কেন্দ্রীয় সরকার। গত সপ্তাহে দেশব্যাপী ২১ দিনের লকডাউন ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। করোনা ভাইরাসের বিস্তার যেন ছড়িয়ে পড়তে না পারে সেজন্যই এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

তবে হঠাৎ করেই লকডাউনের ঘোষণা দেওয়ায় বেশ সমালোচনার মুখে পড়তে হয়েছে মোদিকে। রোববার জাতির উদ্দেশে দেওয়া এক ভাষণে দেশকে ২১ দিন লকডাউন করে রাখা নিয়ে জাতির কাছে ক্ষমা চেয়েছেন তিনি।

এই লকডাউনের কারণে সাধারণ মানুষ বেশ বিপাকে পড়েছে। বিশেষ করে দিনমজুর ও শ্রমিকরা। অনেকেই বিভিন্ন রাজ্য থেকে কাজের খোঁজে রাজধানীতে এসেছেন। এসব মানুষ লকডাউনের কারণে আটকা পড়েছেন, বাড়ি ফিরতে পারছেন না।

করোনায় আক্রান্ত হয়ে পশ্চিমবঙ্গ, তেলেঙ্গানা, তামিলনাড়ু, পাঞ্জাব, কেরালা, জম্মু-কাশ্মীর, হিমাচল প্রদেশ ও বিহারে একজন করে মারা গেছে। অপরদিকে মহারাষ্ট্রে ছয়জনের মৃত্যু হয়েছে। এছাড়া মধ্যপ্রদেশে ২, কর্নাটকে ৩, গুজরাটে ৪ এবং দিল্লিতে ২ জনের মৃত্যু হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network