২০শে অক্টোবর, ২০১৯ ইং, রবিবার

অস্ট্রেলিয়ায় ভয়াবহ দাবানল ছড়িয়ে পড়েছে -আপডেট নিউজ

আপডেট: অক্টোবর ৯, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

আন্তর্জাতিক ডেস্ক: অস্ট্রেলিয়ায় ভয়াবহ দাবানলে প্রায় ৩০টি বাড়ি-ঘর ধ্বংস হয়ে গেছে অথবা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। নিউ সাউথ ওয়েলসে দাবানলের আগুন ছড়িয়ে পড়েছে।

মঙ্গলবার নিউ সাউথ ওয়েলসে দাবানল থেকে কয়েক দফা আগুন ছড়িয়ে পড়ে। প্রতিবেশী কুইন্সল্যান্ডেও অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। ফলে বেশ কিছু এলাকায় তাপমাত্রা বৃদ্ধি পেয়ে ৪০ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছেছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, আগুনে এক ব্যক্তি দগ্ধ হয়েছেন। তার অবস্থা গুরুতর। পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করা হচ্ছে। প্রতি বছরই সেপ্টেম্বরে বসন্তের শুরুতে অস্ট্রেলিয়ার পূর্বাঞ্চলের বিভিন্ন খরা প্রবণ এলাকায় দাবানল থেকে তীব্র আগুন চারদিকে ছড়িয়ে পড়ে।

কর্তৃপক্ষ বলছে, দাবানল শুরু হওয়ার পরেই পরিস্থিতি খারাপ হয়ে গেছে। দাবানলে এক লাখ হেক্টরেরও বেশি জমি ক্ষতিগ্রস্ত হয়েছে। বেশ কিছু এলাকায় পাঁচ সপ্তাহের বেশি সময় ধরে আগুন জ্বলছে।বুধবার ড্যানি স্মিথ নামে রেপভিলের এক বাসিন্দা বলেন, আমি আমার বাড়ি হারিয়েছি, সবকিছু হারিয়েছি। অপর এক ব্যক্তি আগুন থেকে নিজের বাড়ি রক্ষা করতে গিয়ে অগ্নিদগ্ধ হয়েছেন। তিনি এখন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তার অবস্থা গুরুতর।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network