১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

দরিদ্র কর্মহীন ৩’শ পরিবারের হাতে খাদ্য সামগ্রী তুলে দিলেন  নৌবাহিনী

আপডেট: এপ্রিল ২, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক।।  করোনা ভাইরাসে সংক্রমোন রোধে সরকারের নির্দেশনা মেনে ঘরে অবস্থান করা মোংলার অসহায় দুস্থ তিন’শ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী তুলেদেন বাংলাদেশ নৌ-বাহিনীর খুলনা অঞ্চলীক কমান্ডার রিয়ার এডমিরাল মোহাম্মাদ মুসা। বৃহস্পতিবার সকাল ১০টায় মোংলা নৌ-বাহিনীর আবাসিক নৌ-সেনা ঘাটি প্রঙ্গনে কর্মহীন মানুষের মাঝে এ খাদ্য সামগ্রী বিতরন করেন তিনি।

এসময় তিনি বলেন, মোংলা বন্দরসহ উপজেলার উপকুলীয় এলাকায় দরিদ্র কর্মহীন  ও অসহায় পরিবারের মানুষগুলো মরনব্যাধী করোনা ভাইরাসের সক্রমন রোধে ঘর থেকে বেড় হতে পারছেনা। বিশেষ করে যারা দৈনিক কর্ম না করলে তাদের সংসার চালানো দায় হয়ে পরে। তাই সিমিত সময়ের জন্য হলেও এসব খাদ্য সামগ্রী বিতরন করেছে বাংলাদেশ নৌ-বাহিনীর সদস্যরা। সকাল ১০টা থেকে চরাঞ্চল এলাকার ৩’শ কর্মহীন দরিদ্র পরিবারের মাঝে এ খাদ্য সামগ্রী বিতরন করেন। এ সময় প্রত্যেক পরিবারকে দেয়া হয় চাল,ডাল,তেল,লবন,চিনি,আলু ও সাবান।

বাংলাদেশ নৌ-বাহিনীর খুলনা অঞ্চলীক কমান্ডার রিয়ার এডমিরাল মোহাম্মাদ মুসা তার সংঙ্গীয় ফোর্স নিয়ে এ ত্রান সামগ্রী বিতারন করেন তিনি। তবে যতদিন করোন ভাইরাসের প্রভাব থাকবে ততদিন তাদের নিজেস্ব তহবিল থেকে মোংলাসহ তাদের আওতায় গরিব অসহায় ও দিনমজুর দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন অব্যাহত রাখবে বলেও জানান এ নৌ-কর্মকর্তা।

তিনি আরো বলেন, সারা দেশে করোন ভাইরাসের প্রভাব চলছে, মানুষ এ রোগের সংক্রমন ছড়ানোর ভয়ে ঘর থেকে বের হতে পারছেন না।

এছাড়া দৈনন্দিন খেটে খাওয়া মানুষ কর্মেও যেতে পারছেনা। শহরের রাস্তাঘাট ফাঁকা এবং বাজারের ব্যাবসায়ীরা তাদের ব্যাবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে ঘরে অবস্থান করছে। তাই অসহায় ও খেটে খাওয়া মানুষ যাতে তাদের জীবন বাচানোর জন্য ঘরে অবস্থান নিয়ে বেচে থাকতে পারে তার জন্য নৌ-বাহিনীর নিজেস্ব তহবিল থেকে খাদ্য সামগ্রী এ সকল মানুষের কাছে প্যাকেটজাত করে বিতারন করা হচ্ছে।

এসময় খাদ্য সামগ্রী বিতরন অনুষ্ঠানে মোংলা নৌ-ঘাটি দ্বিগরাজের অধিনায়ক ক্যাপন্টেন মনিরুজ্জামানসহ নৌ-বাহিনীর উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network