২০শে অক্টোবর, ২০১৯ ইং, রবিবার

৮ মাসেই কারিশমা দেখাচ্ছেন মেয়র জাহাঙ্গীর

আপডেট: জুন ২৯, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

নানামুখী উন্নয়নে বদলে যাচ্ছে গাজীপুর সিটি কর্পোরেশনের চিত্র। প্রায় ৩২৯ কিলোমিটার বিশাল আয়তনের ৪০ লাখের অধিক জনসংখ্যা অধ্যুষিত গাজীপুর সিটিকে আধুনিক ও পরিকল্পিত নগরী হিসেবে গড়ে তুলতে মেয়র জাহাঙ্গীর আলমের নেয়া পদক্ষেপে সন্তুষ্ট হয়ে সরকারও বিপুল পরিমাণ সরকারি অর্থ বরাদ্দ দিয়েছে এ মহানগরীকে। নগরীর প্রথম নির্বাচিত মেয়র অধ্যাপক এমএ মান্নান ও ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ যেখানে ৫ বছরে একশ কোটি টাকাও সরকারি বরাদ্দ আনতে পারেননি সেখানে দায়িত্ব পাওয়ার মাত্র আট মাসেই নগরীর উন্নয়নের জন্য সরকারি ফান্ড থেকে গাজীপুর সিটি কর্পোরেশন পেয়েছে প্রায় আট হাজার কোটি টাকা।

এ বিষয়ে সিটি মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম জাগো নিউজকে বলেন, গাজীপুর সিটি কর্পোরেশনের বয়স ছয় বছর পূর্ণ হয়েছে। ৮ মাসের দায়িত্ব পালনকালে তিনি যে প্রায় আট হাজার কোটি টাকা সরকারি বরাদ্দ পেয়েছেন তার পুরোটাই ব্যয় হবে নগরীর নানা উন্নয়নে।

মেয়র বলেন, ৮ মাসের দায়িত্ব পালনকালে নগরীর উন্নয়নের জন্য সরকারের কাছ থেকে সাত হাজার ২৪২ কোটি টাকা বরাদ্দ পেয়েছেন এর মধ্যে গত ২৫ জুন একনেকের বৈঠকে গাজীপুর সিটির জন্য বরাদ্দ দেয়া হয় ৩ হাজার ৮২৮ কোটি টাকা। সিটি কর্পোরেশনের বিভিন্ন জোনের প্রধান সংযোগ রাস্তাগুলো প্রশস্তকরণসহ নর্দমা ও ফুটপাত নির্মাণের জন্য এ অর্থ বরাদ্দ দেয়া হয়।

এছাড়া মেয়র বলেন, নগরীর বিদ্যুৎ অপচয় রোধ ও সাশ্রয়ের জন্য সোলার প্যানেল এনার্জি সেইভার সড়কবাতি স্থাপন, ভৌত অবকাঠামো উন্নয়ন প্রকল্প, অভ্যন্তরীণ রাস্তা, নর্দমা ও ফুটপাত নির্মাণ, সিটি কর্পোরেশনের জন্য এসফল্টপ্লান্ট তৈরি ও রক্ষণাবেক্ষণ, কবরস্থান নির্মাণ প্রকল্প চলমান রয়েছে। এছাড়াও বিভিন্ন দাতা সংস্থার অনুদানে সুয়ারেজ ক্লিনার ট্রাক, হাইড্রলিক কমপেক্টর ট্রাক, টায়ার এক্সাভেটর, চেইন ড্রেজার, ১৫ টনের ১০টি ড্রাম ট্রাক ও ২৪টি কনটেইনারসহ ৪টি হাইড্রোলিক কনটেইনার ট্রাক আনা হয়েছে। এসব উন্নয়ন কাজের বেশিরভগই টেন্ডার হয়ে গেছে। আর বেশ কিছু কাজ চলমান রয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network