২৭শে মে, ২০২০ ইং, বৃহস্পতিবার

অনলাইনে একাদশ শ্রেণিতে ৬ জুন থেকে ভর্তি শুরুর পরিকল্পনা

আপডেট: মে ১২, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

অনলাইন ডেস্ক:: আগামী ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে অনলাইনে ভর্তি কার্যক্রম শুরুর পরিকল্পনা করেছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি। প্রথম ধাপে ৬ জুন থেকে ২৪ জুন পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবে শিক্ষার্থীরা। আবেদন যাচাই-বাছাই শেষে ৫ জুলাই প্রথম ধাপের ফল প্রকাশ করা হবে।

ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক ড. মো. হারুন-অর-রশিদ বলেন, চলতি মাসের মধ্যে এসএসসির ফল প্রকাশ করা হলে আগামী ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে অনলাইনে ভর্তি কার্যক্রম শুরুর পরিকল্পনা আমরা করেছি। এসএসসির ফল প্রকাশের পরপরই এ ব্যাপারে বিস্তারিত গাইডলাইন প্রকাশ করা হবে।

জানা যায়, করোনার মধ্যে চলতি মাসেই এসএসসি ও সমমানের ফল প্রকাশ করার জোর প্রস্তুতি নিচ্ছে আন্তঃশিক্ষা বোর্ড। ঈদের আগে বা পরে এসএসসির ফল প্রকাশ করা হবে। আর এসএসসির ফল প্রকাশের এক সপ্তাহের মধ্যেই একাদশে অনলাইনে ভর্তি কার্যক্রম শুরু করার পরিকল্পনা করা হয়েছে।

আন্তঃশিক্ষা বোর্ড সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক গণমাধ্যমকে বলেন, ৯০ শতাংশ ওএমআর শিট ইতিমধ্যে বোর্ডে এসে পৌঁছেছে। এই শিটগুলো স্ক্যানিং করতে না করতেই বাকি ১০ শতাংশ চলে আসবে। চলতি মাসে এসএসসির ফল প্রকাশে সবরকম চেষ্টাই আমাদের রয়েছে। আর এসএসসি পরীক্ষার ফল প্রকাশের পরপরই অনলাইনে একাদশ শ্রেণির ভর্তি কার্যক্রম শুরু করা হবে।

জানা যায় এবারের এসএসসি ও সমমানের ফল প্রকাশ তেমন কোনো আনুষ্ঠানিকতা থাকবে না। শিক্ষার্থীরা মোবাইলে এসএমএসের মাধ্যমে তাদের ফল জানতে পারবেন। আর একাদশে ভর্তি আবেদনও অনলাইনে ঘরে বসেই করা যাবে।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network