২৭শে মে, ২০২০ ইং, বৃহস্পতিবার

‘দুর্যোগ ব্যবস্থাপনায় আবারো শেখ হাসিনার বিরল দৃষ্টান্ত’

আপডেট: মে ২১, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন
অনলাইন ডেস্ক:: দুর্যোগ ব্যবস্থাপনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার আবারো বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
বৃহস্পতিবার নিজ সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।
 
ওবায়দুল কাদের বলেন, দুর্যোগ পরবর্তী ক্ষতিগ্রস্তদের সহায়তা, বেড়িবাঁধ মেরামতসহ সার্বিক পুনর্বাসনে এরইমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন। ক্ষতিগ্রস্ত এলাকার মানুষ করোনার পাশাপাশি ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতি মোকাবিলায় দুটো চ্যালেঞ্জ অতিক্রমে আওয়ামী লীগের নেতাকর্মীদের আহ্বান জানানো হচ্ছে।
 
তিনি বলেন, কিছুদিন ধরে অসাবধানতা, সচেতনতার জন্য করেনার সংক্রমণ ও মৃত্যুর হার বেড়ে চলছে। অহেতুক যেখানে সেখানে সমাগম করে জেনে শুনেই সংক্রমণ ও মৃত্যুকে ডেকে আনছে লোকজন।
সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যক্ষ্য তত্ত্বাবধানে ঝড়ের আগে বিভিন্ন জেলার প্রশাসন স্বেচ্ছাসেবী সংস্থা এবং আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রায় ২৪ লাখ মানুষকে আশ্রয়কেন্দ্রে নিরাপদে সরিয়ে নিয়ে এসেছে। পূর্ব প্রস্তুতির কারণে ঘূর্ণিঝড় থেকে রক্ষা পাওয়া গেছে। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘূর্ণিঝড় আম্ফানের বিষয় সার্বক্ষণিক খোঁজ খবর নিয়েছেন।
  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network