১৬ই নভেম্বর, ২০১৯ ইং, শনিবার

রোহিঙ্গাদের সব ধরনের সহায়তা দিবে বিশ্বব্যাংক

আপডেট: নভেম্বর ৫, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

অনলাইন ডেস্ক: রোহিঙ্গাদের সব ধরনের সহায়তা দেয়া হবে, প্রধানমন্ত্রীকে বিশ্বব্যাংকবাংলাদেশে বসবাসরত বাস্তুচ্যুত রোহিঙ্গাদের জন্য সব ধরনের সহায়তা দিবে বলে জানিয়েছেন বাংলাদেশ সফররত বিশ্বব্যাংক গ্রুপের নির্বাহী পরিচালকরা।সোমবার (৪ নভেম্বর) গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাৎকালে তারা একথা জনান।বিশ্বব্যাংকের কর্মকর্তারা বলেন, গত এক দশকে বাংলাদেশে ‘অবিশ্বাস্য উন্নয়ন’ প্রত্যক্ষ করেছেন এবং এ দেশ সব সামাজিক সূচকে দক্ষিণ এশিয়ার অন্যান্য দেশের তুলনায় অনেক এগিয়ে আছে। দেশের আরও অগ্রগতির জন্য সহায়তা অব্যাহত রাখবে বলে তারা জানান।

গণভবনে সাক্ষাৎকারের বিষয়টি নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম। তিনি জানান, বাংলাদেশ সরকার তাদের উন্নয়ন নীতিমালা ও বিশ্বব্যাংকের তহবিলে পরিচালিত প্রকল্পগুলো যথাযথভাবে বাস্তবায়ন করায় বিশ্বব্যাংক কর্মকর্তারা সন্তুষ্টি প্রকাশ এবং প্রশংসা করেন।
এসময় প্রধানমন্ত্রী বলেন, দেশের স্বাধীনতার পরে দারিদ্র্যের হার ৮২ শতাংশ ছিল যা এখন ২১ শতাংশে নেমে এসেছে। সরকার ও আওয়ামী লীগের নীতি হলো গ্রামীণ এলাকার মানুষজন যাতে উন্নয়নের সুফল ভোগ করতে পারে তা নিশ্চিত করা।

এসময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. গওহর রিজভী, আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, মুখ্য সচিব এম নজিবুর রহমান, এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়কারী আবুল কালাম আজাদ, ইআরডি সচিব মনোয়ার আহমেদ এবং অর্থ সচিব আবদুর রউফ তালুকদার।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network