১৪ই ডিসেম্বর, ২০১৯ ইং, শনিবার

চরামদ্দিতে সেক্রেটারী পদে খান বাচ্চুকে পেতে একাট্টা ওয়ার্ড আ’লীগ নেতাকর্মীরা

আপডেট: নভেম্বর ১৩, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

সারওয়ার আলম :  আগামী ১৬ নভেম্বার অনুষ্ঠিত হবে বাংলাদেশ আওয়ামী লীগ, চরামদ্দি ইউনিয়ন শাখার ত্রি-বার্ষিক সম্মেলন। এই সম্মেলনকে ঘিরে দলের নেতাকর্মীদের মাঝ ব্যাপক তৎপরতা দেখা দিয়েছে। বিভিন্ন পদে পদপ্রত্যাশীরা দলীয় নেতাকর্মীদের দ্বারে দ্বারে যাচ্ছেন। বিগত দিনের অবদান তুলে ধরে যার যার মত ব্যাখ্যা দিয়ে চলেছেন। তবে বিগত দিনের যে কোন সময়ের চেয়ে এবারের সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের ব্যাপক কৌতুহল। ইউনিয়ন আ’লীগের নেতৃত্বে আসছেন কারা এ নিয়ে চলছে নানা জল্পনা কল্পনা। বিশেষ করে সভাপতি ও সেক্রেটারী পদ নিয়েই সবচেয়ে বেশী আলোচনা হচ্ছে। এর মধ্যে সেক্রেটারী পদেই যেন তুমুল প্রতিদ্বন্দ্বীতা চলছে।

তবে সেক্রেটারী পদে যারা আলোচনায় রয়েছেন তাদের মধ্যে সব চেয়ে ভালো অবস্থানে রয়েছেন মনিরুজ্জামান খান বাচ্চু। মিশুক টাইপের সাদাসিদে মানুষ হওয়ায় দলীয় নেতাকর্মীদের মধ্যে তার যথেষ্ট গ্রহনযোগ্যতা রয়েছে। প্রায় সকল ওয়ার্ড আ’লীগের সভাপতি সম্পাদকরা তার ব্যাপারে একাট্টা হয়ে মাঠে নেমেছেন। ইতিমধ্যেই তারা একাধিকবার প্রকাশ্যে তার সাথে মিটিং করেছেন। ওয়ার্ড আ’লীগের এক সভাপতি বলেন, সেক্রেটারী একটি ভাইটাল পদ । তাই এ পদে একজন দক্ষ মিশুক ও মনেরমত মানুষ দরকার। যে ক’জন প্রার্থী হচ্ছেন তাদের মধ্যে খান বাচ্চুই সব চেয়ে যোগ্য। আমরা সর্বস্তরের নেতাকর্মীরা খান বাচ্চুকেই সেক্রেটারী হিসেবে পেতে চাই। কোন মাদক ব্যবসায়ী কিংবা প্রতারকরা যেন এমন গুরুত্বপূর্ণ পদে আসতে না পারে সেদিকে সবারই খেয়াল রাখা উচিৎ।

খোঁজ নিয়ে জানাগেছে, মাঠ পর্যায়ে খান বাচ্চু নেতাকর্মীদের দ্বারে দ্বারে যাচ্ছেন। তৃণমূলে তার গ্রহনযো্গ্যতা বেশী বলে দাবী সমর্থকদের। ওয়ার্ড আ’লীগের অধিকাংশ নেতাকেই তার সাথে ক্যাম্পিং করতে দেখা গেছে। সম্মেলনে সে একক সমর্থন পাবে বলে প্রত্যাশা করেছেন তার ভক্তরা।

এদিকে চরামদ্দি ইউনিয়ন আ’লীগের সভাপতি পদে যারা আলোচনায় রয়েছেন তাদের মধ্যে বাকেরগঞ্জ উপজেলা আ’লীগের সদস্য ও দলের নিবেদিত প্রাণ হিসেবে পরিচিত মোঃ হেমায়েত উদ্দিন হালাদার, বর্তমান ই্উনিয়ন কমিটির আহবায়ক মোঃ হুমায়ুন কবীর শিকদার, বর্ষিয়ান নেতা এম.এ হক খান, সবুর উদ্দিন ফকির, সাইদুল ইসলাম মোল্লা, জাহাঙ্গির হোসেন হাওলাদার (মাস্টার), আতিকুর রহমান, গোলাম ফারুখ প্রমুখ।

অপরদিকে সাধারণ সম্পাদক পদে আলোচনায় রয়েছেন সাবেক ছাত্রলীগ নেতা মনিরুজ্জামন খান বাচ্চু, তরুণ আ’লীগ নেতা ফজলে রাব্বি, সাবেক যুবলীগ নেতা ফরিদ শিকদার, হানিফ হাওলাদার প্রমুখ।

কাউন্সিলকে ঘিরে সাংগঠনিক কর্মকান্ডে যেন চাঞ্চল্য ফিরে এসেছে। এবারের কাউন্সিলে যোগ্যারা নির্বাচিত হয়ে শক্ত হাতে দলের হাল ধরবেন এমন প্রত্যাশা সকলের।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network