১৪ই ডিসেম্বর, ২০১৯ ইং, শনিবার

লবণের দাম বৃদ্ধির গুজব, ৪ ব্যবসায়ীকে দণ্ড

আপডেট: নভেম্বর ১৯, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক।।  হবিগঞ্জ শহরসহ আশপাশের এলাকায় লবণের দাম বৃদ্ধির গুজব রটানোর অভিযোগে চার ব্যবসায়ীকে আটক করে দণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল সোমবার রাত সাড়ে ১১টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াসির আরাফাত রানা এই দণ্ড দেন।

জানা গেছে, সোমবার সন্ধ্যার পর থেকেই হবিগঞ্জ শহরসহ আশপাশের এলাকায় লবণের দাম বৃদ্ধির গুজব রটেছিল। এরই পরিপ্রেক্ষিতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে শহরের চৌধুরী বাজার এলাকায় চার ব্যবসায়ীকে আটক করে দণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

এদিন শহরের চৌধুরী বাজার এলাকায় গিয়ে কিছু অসাধু ব্যবসায়ী অতিরিক্ত লবণ মজুদ রাখার উদ্দেশ্যে ক্রয় করে। এ সময় এনএসআই সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে সেখানে অবস্থান নেয়। পরে ছয়জনকে আটক করে প্রায় ৫০ কেজি লবণ জব্দ করা হয়।

এ সময় দুজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের জিম্মায় ছেড়ে দেওয়া হয়। তবে অপর চারজন নিজেদের দোষ স্বীকার করে নেওয়ায় দুজনকে ১০ দিনের করে কারাদণ্ড ও বাকি দুজনকে ১ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়।

১০ দিন করে কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- শহরের রাজনগর এলাকার ব্যবসায়ী মো. আব্দুল কাদির নানু ও বাতিরপুর এলাকার কানাই দাসের ছেলে সুরঞ্জিত দাস। আর অর্থদণ্ডপ্রাপ্তরা হলেন- চৌধুরী বাজার এলাকার রাজকুমার রায়ের ছেলে মিঠুন রায় ও নোয়াহাটি এলাকার রবিন্দু পালের ছেলে রঞ্জিত পাল।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network