২০শে অক্টোবর, ২০১৯ ইং, রবিবার

আপত্তিকর ভিডিও: জামালপুরের সাবেক ডিসির বিষয়ে তদন্ত শুরু

আপডেট: আগস্ট ২৯, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

আপত্তিকর ভিডিও ভাইরালের ঘটনায় জামালপুরের সাবেক জেলা প্রশাসক (ডিসি) আহমেদ কবীরের বিষয়ে তদন্ত কমিটির কাজ শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকা থেকে আসা পাঁচ সদস্যের তদন্ত দল জামালপুরে তাদের কাজ শুরু করেন।

মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম সচিব (জেলা ও মাঠ প্রশাসন অধিশাখা) মো. মুশফিকুর রহমানের নেতৃত্বে পাঁচ সদস্যের ওই দল তদন্তকাজ শুরু করেছেন।

আজ বৃহস্পতিবার বেলা একটার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে জানা যায়, দুপুর সাড়ে ১২টার দিকে সাবেক ডিসি আহমেদ কবীরের আপত্তিকর ভিডিও প্রকাশের ঘটনায় গঠিত পাঁচ সদস্যের তদন্ত কমিটি এই কার্যালয়ে পৌঁছায়। এরপর কমিটির সদস্যরা তাদের কার্যক্রম শুরু করেন। শুরুতেই তাঁরা জেলা প্রশাসকের ওই বিশ্রামকক্ষ পরিদর্শন করেন। এরপর জেলা প্রশাসন মিলনায়তনে অফিস সহায়ক ওই নারীর সঙ্গে কথা বলেন তদন্ত দলের সদস্যরা। দুপুর পৌনে দুইটার দিকে ওই নারী মিলনায়তন থেকে বেরিয়ে যান। তবে তিনি সংবাদকর্মীদের সঙ্গে কোনো কথা বলেননি। এরপর তদন্ত দল জেলা প্রশাসন কার্যালয়ের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে কথা বলে।

তদন্তকারী দল এ বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে রাজি হননি।

২২ আগস্ট রাত থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সাবেক ডিসির সঙ্গে তাঁর কার্যালয়ের বিশ্রামকক্ষে এক অফিস সহায়ক নারীর আপত্তিকর ভিডিও ভাইরাল হয়। এতে জামালপুরসহ সারা দেশে নিন্দার ঝড় উঠে। এ ঘটনায় ২৫ আগস্ট আহমেদ কবীরকে ওএসডি করা হয়। ওই দিনই তাঁর বিরুদ্ধে একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network