২৫শে জানুয়ারি, ২০২০ ইং, শনিবার

ঢাবির দুই বাসচালক বহিষ্কার

আপডেট: জানুয়ারি ১০, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

শিক্ষার্থীদের বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দুই বাসচালককে বহিষ্কার করেছে কর্তৃপক্ষ।
বৃহস্পতিবার সন্ধ্যায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে ক্ষণিকা বাস পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক রিফাত হাসান নিশ্চিত করেছেন।
বহিষ্কৃত বাসচালকরা হলেন- হাসান ও সালাম। তাদের বিরুদ্ধে উত্যক্তের অভিযোগ এনে বৃহস্পতিবার ঢাবির এক ছাত্রী সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেন, যা অনেকেরই দৃষ্টি আকর্ষণ করে।
শিক্ষার্থীদের সঙ্গে অসদাচরণসহ নানা অভিযোগ রয়েছে ওই দুই চালকের বিরুদ্ধে। তবে ওই দুই চালক বিশ্ববিদ্যালের নিয়োগকৃত নয়, বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি)। বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে তাদের বহিষ্কারে ব্যবস্থা নিতে সুপারিশ করলে বিআরটিসি কর্তৃপক্ষ তাদেরকে স্থায়ীভাবে বহিষ্কার করে।
এ বিষয়ে রিফাত হাসান গণমাধ্যমকে জানান, হাসান এবং সালাম নামে ওই দুই চালকের বিরুদ্ধে এর আগেও অনেক অভিযোগ এসেছে। বৃহস্পতিবার এক ছাত্রীর অভিযোগের প্রেক্ষিতে তাদের বহিষ্কারে ব্যবস্থা নিতে সুপারিশ করলে বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং বিআরটিসি কর্তৃপক্ষ তাদেরকে স্থায়ীভাবে বহিষ্কার করে।
এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী ক্ষণিকা বাস থেকে রাজধানীর কুর্মিটোলা এলাকায় নামার পর ধর্ষিত হন। তিনি সঠিক জায়গায় নামতে পারেননি বলে অভিযোগ রয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network