৩রা আগস্ট, ২০২০ ইং, সোমবার

শিরোনাম
উজিরপুর বাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছে কবির হোসেন কাজিরচর মাধ্যমিক বিদ্যালয়ের উদ্যোগে মুলাদী উপজেলা চেয়ারম্যানের মায়ের রুহের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত কুড়িগ্রাম জেলা যুবদলের কমটি নিয়ে বাণিজ্যের অভিযোগ ব্যাপক তোলপাড়ের সৃষ্টি মুলাদীতে দুই মাসের মধ্যে বয়াতী বাড়ীর রাস্তার ব্রীজের এপ্রোজ কালর্ভাট বিলিন ঈদের শুভেচ্ছা জানিয়েছেন ঢাকা মহানগর (দঃ) ছাত্রলীগের সহ-সভাপতি আশিকুর রহমান খান মুলাদী থানায় মুজিববর্ষে বৃক্ষরোপন’র শুভ উদ্বোধন আলোকিত মুলাদীর উদ্যোগে মাস্ক বিতরন আপডেট নিউজ বিডি ২৪.কম’ পরিবারের পক্ষ থেকে সকলকে ঈদুল আজহার শুভেচ্ছা ছোট ভাইয়ের গুলিতে বড় ভাই নিহত! পিস্তল, গুলি, চাকু, মাদকদ্রব্য সহ আটক-০১

মেঘনায় দুই লঞ্চের সংঘর্ষে নিহতদের বাড়ি বাকেরগঞ্জে,ঘটনার তদন্তে কমিটি গঠন

আপডেট: জানুয়ারি ১৩, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল থেকে ছেড়ে যাওয়া কীর্তনখোলা-১০ এবং ঢাকা থেকে আসা ফারফান-৯ লঞ্চের সংঘর্ষে দুই যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে বিআইডব্লিউটিএ।  একইসঙ্গে ফরহান লঞ্চের মাষ্টার ও চালককে গ্রেপ্তার সহ লঞ্চ আটকের নির্দেশ দেয়া হয়েছে।

বরিশাল নদী বন্দর কর্মকর্তা আজমল হুদা সরকার মিঠু বলেন, দুর্ঘনটার কারণ জানতে তদন্ত কমিটি গঠন করেছে বিআইডব্লিটিএ কর্তৃপক্ষ। বিআইডব্লিউটিএ’র বন্দর ও পরিবহন বিভাগের অতিরিক্ত পরিচালক মোঃ সাইফুল ইসলামকে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ট এ কমিটিকে আগামী ৭ কর্মদিবসের মধ্যে কর্তৃপক্ষ(চেয়ারম্যান) বরাবর প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়েছে।

এছাড়া প্রাথমিকভাবে দায়ী ফারহান লঞ্চের মাস্টার ও চালকে গ্রেপ্তার সহ লঞ্চটি আটকের জন্য পিরোজপুর জেলার পুলিশ সুপারকে বলা হয়েছে বলে জানিয়েছে বিআইডব্লিউটিএ’র নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের কর্মকর্তারা।

এরআগে রোববার ১২ (জানুয়ারি) দিবাগত রাত পৌঁনে একটায় বরিশালের মেহেন্দিগঞ্জ ও চাঁদপুরের সীমান্ত এলাকা মাঝেরচরে এই লঞ্চ দুর্ঘটনা ঘটে। এতে করে কীর্তনখোলা-১০ লঞ্চের এক শিশু ও এক নারী যাত্রী নিহত হন আর আহত হয় ৬ জন। আহতদের চাঁদপুর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। দুর্ঘটনায় নিহতরা হলেন বরিশালের বাকেরগঞ্জ উপজেলার গাড়ুরিয়া ইউনিয়নের ভান্ডারিকাঠি গ্রামের রুবেল খান আব্বাসের স্ত্রী মাহমুদা (২৪) ও তার শিশু পুত্র মুমিন খান (৭)। এদিকে মাহামুদা গর্ভবতী ছিলো বলেও স্থানীয় সূত্রে জানা গেছে। মৃতদেহ রাজধানীর সদরঘাটে পৌঁছে দেয়া হয়েছে।

কীর্তনখোলা লঞ্চ কোম্পানির কাউন্টার ম্যানেজার ঝন্টু জানান, ঢাকা থেকে হুলারহাটগামী ফারহান লঞ্চটি কীর্তনখোলা-১০ লঞ্চের মাঝ বরাবর সজোরে ধাক্কা দেয়। এতে লঞ্চের নীচতলা ও দোতলার অংশ দুমড়ে-মুচরে যায় এবং ঘটনাস্থলে দুই যাত্রী নিহত ও কয়েকজন যাত্রী আহত হয়। সংঘর্ষে কীর্তনখোলা ১০ লঞ্চের উপরিভাগ ক্ষতিগ্রস্থ হলেও তলা ঠিক রয়েছে।

ফারহান-৯ লঞ্চের কেরানী আল আমিন জানান, কুয়াশার কারনে লঞ্চটি দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় ঢাকা থেকে হুলারহাটগামী এ লঞ্চটির ৫-৬ জন যাত্রী আহত হয়েছেন। ফরহান-৮ লঞ্চের মাস্টার মামুনুর রশীদ রওশন বলেন, মাঝের চরের ওই এলাকায় এর আগেও দুর্ঘটনা ঘটেছে। সেখানে সরু চ্যানেল ও ডুবোচরের কারণে লঞ্চ চলাচলে সমস্যা হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network