২৭শে মে, ২০২০ ইং, বৃহস্পতিবার

বিশ্বব্যাপী করোনায় মৃতের সংখ্যা ৩ লাখ ২৮ হাজার, আক্রান্ত ৫০ লাখ ৫৮ হাজার

আপডেট: মে ২১, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন
আপডেট নিউজ ডেস্ক:: মহামারি করোনাভাইরাসের তাণ্ডবে বিশ্বে ৩ লাখ ২৮ হাজারের অধিক মানুষ প্রাণ হারিয়েছেন।আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে করোনায় ৩ লাখ ২৮ হাজার ২৫৭ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ৫০ লাখ ৫৮ হাজার ৬৪২ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ২০ লাখ ১ হাজার ৫১৬ জন।
 
চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে।আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ১৫ লাখ ৮৮ হাজার ২৭৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৯৪ হাজার ৭৭৬ জনের।
মৃতের হিসাবে তালিকার দ্বিতীয়তে এবং ইউরোপের শীর্ষে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ৩৫ হাজার ৭০৪ জনের। আর আক্রান্ত হয়েছে ২ লাখ ৪৮ হাজার ২৯৩ জন।
তৃতীয় স্থানে রয়েছে ইতালি। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৩২ হাজার ৩৩০ জন। মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ২৭ হাজার ৩৬৪ জন।
 
এছাড়া ফ্রান্সে করোনায় মৃতের সংখ্যা ২৮ হাজার ১৩২ জনে দাঁড়িয়েছে। আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮১ হাজার ৫৭৫ জন। স্পেনে করোনায় ২৭ হাজার ৮৮৮ জনের মৃত্যু ও ২ লাখ ৭৯ হাজার ৫২৪ জন আক্রান্ত হয়েছেন।
২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ভাইরাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮২ হাজার ৯৬৫ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩৪ জনের মৃত্যু হয়েছে।
  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network