১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

যেভাবে বুঝবেন কারা আপনাকে গোপনে হিংসা করে

আপডেট: অক্টোবর ২৩, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

আপডেটেড নিউজ ডেস্ক:: ব্যক্তিগত জীবন থেকে কর্মক্ষেত্র, সবখানেই বাধার সম্মুখীন হতে হয় কিছু হিংসুটে লোকের কারণে। আপনাকে এবং আপনার কাজ সহ্য করতে পারেন না এমন লোকই হয়তো বসে আছে আপনার পাশে। কিন্তু আপনি কিছুতেই বুঝতে পারছেন না। কারণ, মুখোশধারীরা প্রকাশ্যে আপনার প্রশংসা করলেও আড়ালে হিংসা করে।

চলুন জেনে নিই প্রকৃত হিংসাকারী চেনার উপায়-
১. আপনার নামে কেউ মিথ্যে গুজব রটাচ্ছে কি না খেয়াল করুন। পেছনে মিথ্যা কথা অনেকেই বলেন, যারা আপনার সাফল্যে ঈর্ষাকাতর। যিনি আপনার নামে মিথ্যে অপবাদ দিচ্ছে, তিনি আপনাকে হিংসা করেন, এটা মনে রাখবেন।
২. আপনার ক্ষতি করার চেষ্টা করা বা আপনার বিরুদ্ধে কেউ জনমত তৈরির চেষ্টা করছে? ফোন করে কান ভারি করছে অফিসের সহকর্মীদের? বুঝবেন তিনি আপনাকে ঈর্ষা করেন।

৩. আপনার সাফল্যে সবাই যখন বাহবা দিচ্ছে, তাদের মধ্যে কেউ আপনাকে সবসময় ছোট করে দেখানোর চেষ্টা করছে। প্রকাশ্যে বাহবা তো দিচ্ছেই না, বরং মুখ ঘুরিয়ে চলে যাচ্ছে। বুঝবেন, তিনি আপনাকে ঈর্ষা করেন।

৪. যদি কেউ কথায় কথায় রাগ দেখান বা অকারণে সব কিছুতে খুঁত ধরার চেষ্টা করেন, তাহলে বুঝবেন তিনিও আপনাকে হিংসা করেন। ইচ্ছা করে আপনার সবকিছুতে খুঁত ধরার চেষ্টা করা আসলে ঈর্ষার বহিঃপ্রকাশ।

৫. যে পথে হেঁটে আপনি অফিসে ইনক্রিমেন্ট পেলেন, সেই একই পথে একেবারে অনুকরণ করে কেউ সাফল্য পেতে চাইছে? তাহলে বুঝবেন তিনি আপনাকে হিংসা করেন। লুকিয়ে আপনাকে অনুসরণ করা ঈর্ষার লক্ষণ।

৬. অনেকেই দেখবেন সময়ে অসময়ে আপনাকে অযাচিত উপদেশ দিতে থাকে। এমন ক্ষেত্রে কিন্তু সেই ব্যক্তির গোপন ঈর্ষাকারী হওয়ার সম্ভাবনাই বেশি।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network