১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

চরফ্যাসনে পিএইচডি’র মিডওয়াইফ পরিচালিত স্বাস্থ্যসেবার পর্যালোচনা সভা

আপডেট: মার্চ ৭, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

নুরুল্লাহ ভূইয়া, চরফ্যাসন ভোলা): ভোলার চরফ্যাসনে পার্টনার্স ইন হেলথ এন্ড ডেভেলপমেন্ট (পিএইচডি)র সার্বিক তত্ত্বাবধানে মিডওয়াইফ পরিচালিত স্বাস্থ্যসেবা প্রকল্পের অগ্রগতি নিয়ে পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে । সোমবার (৬ মার্চ) দুপুর ১২টায় চরফ্যাসন উপজেলা পরিষদের কনফারেন্স রুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমানের সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন চরফ্যাসন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ আশরাফুল ইসলাম সুমন,পিআইও আনিসুর রহমান,
ইউএফপিও চরফ্যাসন মোঃ সালাউদ্দিন।
এসময় কোস্ট ফাউন্ডেশনের সহকারী পরিচালক (ভোলা) রাশেদা বেগম সহ বিভিন্ন শ্রেণির পেশার মানুষ উপস্থিত ছিলেন।
পুরো অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন পিএইচডি’র প্রকল্প ম্যানেজার মোঃ জাকির হোসেন।
অনুষ্ঠানে পিএইচডি’র পক্ষ থেকে জানানো হয়,
The Swedish Postcode Foundation এর অর্থায়নে এবং Concern Worldwide এর সহযোহিতায় পার্টনার্স ইন হেলথ্ এন্ড ডেভেলপমেন্ট (পিএইচডি) এর বাস্তবায়নে Midwifery-led health services for the islands people in Bangladesh (MLHS) বা ”মিডওয়াইফ পরিচালিত স্বাস্থ্যসেবা” নামক শীর্ষক প্রকল্পের মাধ্যমে মিডওয়াইফ ও মেডিকেল এসিস্ট্যান্ট নিয়োগ প্রদান করা হয়েছে। এ প্রকল্পটি সরকারী, বেসরকারী ও স্থানীয় সরকারের তত্বাবধানে ত্রিপক্ষীয় অংশীদারত্বের ভিত্তিতে ভোলা জেলার চরফ্যাসন উপজেলার ২টি ও মনপুরা উপজেলার ২টি ইউনিয়নে বাস্তবায়ন হচ্ছে।

গর্ভবতী মহিলাদের বাচ্চা প্রসবে পিএইচডি পরিচালিত স্বাস্থ্য কেন্দ্রে নরমাল বাচ্চা ডেলিভারি হচ্ছে, গর্ভবতী মায়ের স্বাস্থ্য সুরক্ষায় বিভিন্ন পরামর্শ দেয়া হচ্ছে, যা সরাসরিভাবে চরফ্যাসন ও মনপুরার বিভিন্ন চরাঞ্চলে খুব প্রভাব ফেলেছে।
অনুষ্ঠানে অংশ নেওয়া অতিথিগন তাদের বক্তৃতায় উপকূলীয় এলাকার নারীদের গর্ভাবস্থায়, প্রসব বেদনা, প্রসবের প্রারম্ভিক অবস্থা ও নরমাল ডেলিভারি সম্পন্ন করার কাজে নিয়োজিত থাকায় পিএইচডি’র মিডওয়াইফদের ভূয়শী প্রশংসা করেন। এবং স্বাস্থ্যসেবায় পিএইচডির এই কর্মসূচির সাফল্য কামনা করেন।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network