২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

জীবননগরের উথলীতে বিজিবির অভিযান, ৭টি স্বর্ণের বারসহ পাচারকারী আটক

আপডেট: মার্চ ২৫, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

স্বর্ণের বারসহ আটকককৃত আসামি জুয়েল হোসেন

চুয়াডাঙ্গার জীবননগরে অভিযান চালিয়ে ৮২৯.২৭ গ্রাম ওজনের ৭টি স্বর্ণের বারসহ জুয়েল হোসেন (৩৯) নামের একজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শনিবার (২৫শে মার্চ) সকাল ৮টার সময় উপজেলার উথলী মোল্লাবাড়ী এলাকা থেকে এসব স্বর্ণের বার উদ্ধার করা হয়। আটককৃত জুয়েল হোসেন দর্শনা থানাধীন দক্ষিণ চাঁদপুর গ্রামের আব্দুল খালেকের ছেলে।

মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি) এর সহকারী পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে শনিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি) এর অধিনায়ক লে. কর্নেল মাসুদ পারভেজ রানা এর দিকনির্দেশনা অনুযায়ী নতুনপাড়া বিওপির একটি বিশেষ টহল দল শনিবার সকাল ৮টার সময় জীবননগর উপজেলার উথলী মোল্লাবাড়ী এলাকায় চোরাচালান বিরোধী অভিযান পরিচালনা করেন।

অভিযান পরিচালনাকালে জুয়েল হোসেন নামের একজনকে আটক করে তাঁর হেফাজত হতে উদ্ধারপূর্বক জব্দ করা হয় ৭টি (২টি বড়, ৫টি ছোট) স্বর্ণের বার। জব্দকৃত এসব স্বর্ণের বারের ওজন ৮২৯.২৭ গ্রাম (৭১ ভরি ৪ রতি)। যার আনুমানিক বাজার মূল্য ৬৩ লক্ষ ৯৩ হাজার ৭৫০ টাকা।

শুল্ক কর ফাঁকি দিয়ে ভারতে পাচারের জন্য এসব স্বর্ণের বার পরিবহন ও নিজ জিম্মায় রাখার অপরাধে আটককৃত জুয়েল হোসেনকে জীবননগর থানায় হস্তান্তর করে মামলা দায়ের এবং জব্দকৃত স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

প্রতিবেদক: এম.এ.আর.নয়ন।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network