২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

৫ দিন কর্মব্যস্ত সময় কাটিয়ে ফিরে গেলেন বাগদাদ শরীফের মোতাওয়াল্লী নাকিবুল আশরাফ হযরত শেখ খালিদ আব্দুুল কাদের মনসুর আল গিলানী (রা:)

আপডেট: মার্চ ৭, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

 

নিজস্ব প্রতিবেদক।।ইরাকের বাগদাদ থেকে আগত আওকাফে কাদেরীয়ার মোতাওয়াল্লী নাকিবুল আশরাফ হযরত শেখ খালিদ আব্দুুল কাদের মনসুর আল গিলানী (রা:) ৫ দিন কর্মব্যস্ত সময় কাটিয়ে ফিরে গেলেন বাগদাদ শরীফ। গতকাল রাতে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে তাঁকে বিদায় জানান ভারতের পশ্চিম বঙ্গের মেদিনীপুর দরবার শরীফের সাজ্জাদান শীন হুজুর পাক হযরত সৈয়দ শাহ ইয়াসুব আলী আল কাদেরী আল বাগদাদী (মা: জি: আ:) এবং হাইকোর্ট বিভাগের বিচারপতি মোঃ রেজাউল হকসহ আনজুমানে কাদেরিয়া বাংলাদেশ এর কতিপয় সদস্যবৃন্দ।

হযরত শেখ খালিদ আব্দুুল কাদের মনসুর আল গিলানী (রা:) তাঁকে বাংলাদেশ সফরে আমন্ত্রণ জানানো এবং বিভিন্ন অনুষ্ঠান সুন্দরভাবে সম্পন্ন করার জন্য মেদিনীপুর দরবার শরীফের হুজুর পাক সৈয়দ শাহ ইয়াসুব আলী আল কাদেরী আল বাগদাদী (মা: জি: আ:) কে আন্তরিকভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। বিদায় পর্বে তিনি মেদিনীপুর দরবার শরীফের হুজুর পাককে বড়পীর সাহেবের নামপাক লিখিত একটি উত্তরীয় পরিয়ে দেন এবং কিছু তোবারকসহ বাগদাদ শরীফের গিলাপ পাক প্রদান করেন।

উল্লেখ্য, ভারতের পশ্চিম বঙ্গের মেদিনীপুর দরবার শরীফের সাজ্জাদান শীন হুজুর পাক হযরত সৈয়দ শাহ ইয়াসুব আলী আল কাদেরী আল বাগদাদী (মা: জি: আ:) এবং বাংলাদেশ আনজুমানে কাদেরিয়ার বিশেষ আমন্ত্রণে বাগদাদ শরীফের মোতাওয়াল্লী হযরত শেখ খালিদ আব্দুুল কাদের মনসুর আল গিলানী (রা:) ৫ দিনের সফরে বাংলাদেশে আসেন।

বাংলাদেশের অবস্থান কালে তিনি ০১.০৩.২০২৪ তারিখ ঢাকার কল্যাণপুরে খানকাপাকে পবিত্র জুম্মার নামাজ আদায় করেন, ০২.০৩.২০২৪ তারিখ রাজবাড়ী জেলার দৌলতদিয়ায় অবস্থিত মাদ্রাসাতু- সাবি-ইল-হাসান পরিদর্শন করেন এবং সেখানে তাকে বিশাল সংবর্ধনা দেয়া হয়। ০৩.০৩.২০২৪ তারিখ তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাত করেন এবং রাতে ঢাকা শেরাটন হোটেলে হযরত সৈয়দ শাহ ইয়াসুব আলী আল কাদেরী আল বাগদাদী (মা: জি: আ:) এর আয়োজনে নৈশ ভোজে যোগ দেন। অতঃপর তিনি ০৫.০৩.২০২৪ তারিখ ইরাকের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network