২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল শুরু

আপডেট: মে ২২, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

অনলাইন ডেস্ক:: শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে আবারো ফেরি চলাচল শুরু হয়েছে। গত ১৮ এপ্রিল সোমবার হতে এ নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়। ঈদে ঘরমুখো যাত্রীর ঢল জনসমুদ্রে রূপ নিয়েছিল সেই সময়। তাই করোনা সংক্রমন ঠেকাতে উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়েছিল।

এ তথ্য নিশ্চিত করে বিআইডবিøউটিসি শিমুলিয়া ঘাটস্থ সহকারী মহাব্যবস্থাপক মো. শফিকুল ইসলাম জানান, করোনা সংক্রমন রোধে উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশে গত ১৮ এপ্রি হতে শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে ফেরি সার্ভিস বন্ধ করে দেয়া হয়েছিল। ঘরমুখো মানুষে শিমুলিয়া ঘাট পরিণত হয়েছিল জন সমুদ্রে। সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হচ্ছিলনা। লোকজন গাদাগাদি করে ফেরিতে যাচ্ছিল। তাই করোনা সংক্রমন ঠেকাতেই ফেরি বন্ধ করে দেয়া হয়েছিল। গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১১টা হতে কর্তৃপক্ষের নির্দেশে আবারো ফেরি সার্ভিস সচল করা হয়েছে। ১২টি ফেরি সকাল থেকে চলাচল করছে।

মাওয়া নৌ পুলিশের আইসি সিরাজুল কবির জানান, ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। তবে যাত্রীর চাপ নেই। ঘাটে কিছু পন্যবাহী ট্রাক রয়েছে। অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহি প্রাইভেটকার পার করা হচ্ছে। সাথে সাথে কিছু ট্রাকও পার করা হচ্ছে।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network