৭ই জুলাই, ২০২০ ইং, মঙ্গলবার

বিশ্বব্যাপী করোনায় মৃতের সংখ্যা ৪ লাখ ৯৭ হাজার ছুঁইছুঁই

আপডেট: জুন ২৭, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন
আপডেট নিউজ ডেস্ক: বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে ৪ লাখ ৯৭ হাজার ছুঁইছুঁই করছে। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।
সংস্থাটির তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা ৪ লাখ ৯৬ হাজার ৮৬৬ জন। আক্রান্ত হয়েছেন ৯৯ লাখ ৪ হাজার ৯৬৩ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ৫৩ লাখ ৫৭ হাজার ৮৪০ জন।চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে।
আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে এখনো শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত মোট ২৫ লাখ ৫২ হাজার ৯৫৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ২৭ হাজার ৬৪০ জনের।
মৃতের হিসাবে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ল্যাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ৫৬ হাজার ১০৯ জনের। আর আক্রান্ত হয়েছে ১২ লাখ ৮০ হাজার ৫৪ জন।
তৃতীয় স্থানে এবং ইউরোপের শীর্ষে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৪৩ হাজার ৪১৪ জন। মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৯ হাজার ৩৬০ জন।
এছাড়া ইতালিতে করোনায় মৃতের সংখ্যা ৩৪ হাজার ৭০৮ জনে দাঁড়িয়েছে। আর মোট আক্রান্ত হয়েছে ২ লাখ ৩৯ হাজার ৯৬১ জন। ফ্রান্সে করোনায় ২৯ হাজার ৭৭৮ জনের মৃত্যু ও ১ লাখ ৬২ হাজার ৯৩৬ জন আক্রান্ত হয়েছে।
২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ভাইরাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮৩ হাজার ৪৬২ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩৪ জনের মৃত্যু হয়েছে।
  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network