৪ঠা আগস্ট, ২০২০ ইং, মঙ্গলবার

শিরোনাম
মুলাদীতে পেয়ারা ব্যবসায়ী বজ্রপাতে নিহত রূপসা উন্নয়ন সংস্থার পক্ষ থেকে ফলজ বৃক্ষ রোপন সরকারী মুলাদী কলেজে বৃক্ষরোপন করেন ঢাকাস্থ মুলাদী সমিতি উজিরপুরে ফুটবল খেলায় দন্দের জের ধরে কিশোর গ্যাং এর হামলা, ব্যাবসায়ী আহত মুলাদী স্বাস্থ্য কমপ্লেক্সে জীবনের ঝুকি নিয়ে সেবা দিয়ে যাচ্ছেন ডাক্তারগন উজিরপুর বাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছে কবির হোসেন কাজিরচর মাধ্যমিক বিদ্যালয়ের উদ্যোগে মুলাদী উপজেলা চেয়ারম্যানের মায়ের রুহের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত কুড়িগ্রাম জেলা যুবদলের কমটি নিয়ে বাণিজ্যের অভিযোগ ব্যাপক তোলপাড়ের সৃষ্টি মুলাদীতে দুই মাসের মধ্যে বয়াতী বাড়ীর রাস্তার ব্রীজের এপ্রোজ কালর্ভাট বিলিন

ক্ষুদিরামকে নিয়ে ডা. মনিষা কিভাবে গান করেন: জ্যেষ্ঠ সাংবাদিক আলম রায়হান

আপডেট: জুলাই ১৯, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

আলম রায়হান:
সরকারি বরিশাল কলেজের নাম পাল্টে মহাত্মা অশ্বিনীকুমার দত্তের নামে করার পক্ষে শিশুদের রাস্তায় নামিয়েছেন বরিশালে ‘দৃশ্যত’ ক্লিন ইমেজের রাজনীতিক ডা. মনিষা চক্রবর্তী। সম্ভবত তিনি ঘি দিয়ে তামাক মেখে ফেলার মতো একটি কান্ড করে ফেলেছেন। রাজনীতিতে এরকম ভুল হতেই পরে। কিন্তু বিষয়টিকে কাভার করার জন্য তিনি আরেক কান্ড করেছেন।
মহাত্মা অশ্বিনীকুমারের নামে বরিশালের কলেজের নাম করনের পক্ষে অবুজ শিশুদের রাস্তায় দাঁড় করাবার পক্ষে সাফাই গাইতে গিয়ে বলেছেন, “আমরা ক্ষুদিরামকে নিয়ে গান গাই, কিন্তু সত্যিকারের ক্ষুদিরামরা সামনে আসলে আইন-কানুন দেখানোর চেষ্টা করি!”
প্রশ্ন হচ্ছে, যিনি মহাত্মা অশ্বিনীকুমার দত্তের নামে ৬০ বছর আগে প্রতিষ্ঠিত কলেজের নাম পাল্টে দিতে চান তিনি ক্ষুদিরামকে নিয়ে গান করেন কিভাবে…! ক্ষুদিরামকে তো বিশ্বনেতা মহাত্মা গান্ধি সর্মথন করেননি। বরং দু,জন নিরপরাধ মহিলার মৃত্যুতে দুঃখপ্রকাশ করেছেন।

লেখক: জ্যেষ্ঠ সাংবাদিক

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network