১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার

করোনাকালে কর্মি ছাটাই ও গ্রাহক ঠকিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে লিংক থ্রি

আপডেট: সেপ্টেম্বর ৯, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

মামুন-অর-রশিদ, অতিথি প্রতিবেদক: করোনার প্রকোপে লকডাউন শুরুর পর থেকেই মানুষ অনেকটা কর্মবিমুখ হয়ে পড়ে । এতে বেড়ে যায় ভার্চুয়াল একটিভিটি। বেড়েছে ইন্টারনেটের ব্যবহার। কেউবা ব্যবসায়িক কাজে, কেউবার সখের বশে, কেউবা সময় কাটাতে এদিকে ঝুঁকে পড়েছেন। আর তাই ইন্টারনেট সেবা প্রদানকারী সংস্থাগুলোর কার্যক্রম দ্রুত প্রসার লাভ করে। কিন্তু সেই সুযোগের অপব্যবহার করেছে ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠান লিংক থ্রি। একদিকে বেড়েছে তাদের গ্রাহক, অপরদিকে তারা কর্মিছাটাই করে ব্যায় সংকোচন করেছে। এতে রীতিমত প্রতারিত হচ্ছেন গ্রাহকরা। অথচ বেহিসাবি এই কোটি কোটি টাকা আয়ের আয়কর ঠিকমত দেওয়া হয় কিনা তার হদিস নেই। এর আগে নানা অনিয়মের কারনে ২০১৭ সালে লিংক থ্রি টেকনোলজিসকে ১০ লাখ টাকা জরিমানা করেছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ সংস্থা (বিটিআরসি)।

বরিশালে লিংক থ্রির গ্রাহক রশিদ বলেন, লাইন শিফটের জন্য ৫শ টাকা সার্ভিস চার্জ নিযে তারা প্রায় ১০ দিন আমাকে ঘুরিয়েছে। মাসিক প্যাকেজের প্রায় এক তৃত্বিয়াংশ মেয়াদ এখানেই শেষে। বার বার ফোন দিয়ে জানতে পারি তাদের প্রায় অর্ধশতাধিক কর্মিকে ছাটাই করা হয়েছে। তাই অল্প দু’চার জন লোক দিয়ে স্লো মোশনে সার্ভিস দিচ্ছে। অল্প খরচে অধিক মুনাফা করতে তারা গ্রাহক ঠকাচ্ছে।আরেক গ্রাহক সাইফুল জানান, তাদের কারিগরি কারনে ৪দিন যাবত লাইন অফ ছিল। অথচ তারা আমার মেয়াদকে এক্সেটেনশন করেনি। এটা রীতিমত প্রতারণা। বার বার হেল্পলাইনে ফোন দিয়েও কোন সুরাহা পাইনি।

গ্রাহক জিহাদ রানা বলেন, আমি গতমাসে ৩ দিন আগে কম্পেইন করেছি, কিন্তু কোন যোগাযোগ নেই । পরে রাগ করে লাইন অফ করে দিয়েছি।

বরিশালের আরেক গ্রাহক ফয়সাল রাকিব বলেন, গত এক বছর যাবৎ কম্পিলিন করেও কোন ফল পাইনি, আমি এই মাসে লাইন কেটে ফেলবো।লিংক থ্রি’র গ্রাহকরা অভিযোগ করেন, মাসের শুরুতে টাকা নিয়ে নেয় সেবাদানকারী প্রতিষ্ঠান। বিল দিতে একদিন বিলম্ব হলে সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। আবার বিল জমা দেওয়ার ২৪ ঘণ্টা পার হতে না হতেই সংযোগে দেখা দেয় ত্রুটি। যা মাসজুড়ে চলতে থাকে। বিকাশের মাধ্যমে টাকা দেওয়ার পর তাদের ফোন করে আর পাওয়া যায় না। যদিওবা ফোন রিসিভ করে তখন জবাব দেয় ৭২ ঘণ্টার আগে সংযোগ ঠিক করা সম্ভব হবে না। কিন্তু সেই ৭২ ঘণ্টাও অনেক সময় পার হয় না।

এ ব্যাপারে লিংক-থ্রি টেকনোলজি লিমিটেডের ০৯৬৭৮১২৩১২৩ নম্বরে ফোন করা হলে মেহজাবিন নামে এক সাপোর্ট ইঞ্জিনিয়র জানান, তাদের সেবার মান ভালো। কিছু কিছু সময় সমস্যা হয়। আমাদের কর্মী বাহিনী সেবা দিতে পারে।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network