১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার

বাংলাদেশ-শ্রীলঙ্কা প্রথম টেস্ট ড্র

আপডেট: এপ্রিল ২৫, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

পাল্লেকেলেতে বাংলাদেশ-শ্রীলঙ্কা প্রথম টেস্ট ড্র হয়েছে। টাইগারদের তোলা ৫৪১ রানের জবাবে পঞ্চম দিনের প্রথম সেশন ব্যাট করে ৬৪৮ তুলে ইনিংস ঘোষণা দেয় শ্রীলঙ্কা।

জবাবে, ২ উইকেটে ১০০ তুলে বাংলাদেশ টি ব্রেকে গেলে বৃষ্টিতে হয়নি শেষ সেশনের খেলা।দ্বিতীয় ইনিংসে স্কোরশিটে ২১ রান তুলতেই ব্যক্তিগত ১ রানে লাকমলের বলে আউট হন সাইফ। দ্বিতীয় উইকেটও লঙ্কান পেসারের। কোনো রান যোগ না করেই বোল্ড হয়ে ফেরেন শান্ত। প্রতিরোধ গড়েন তামিম। তুলে নেন ফিফটি। ঐ ২ উইকেটে ১০০ তুলে টি ব্রেকে যায় বাংলাদেশ।

এর আগে ৮ উইকেটে ৬৪৯ রান করে প্রথম ইনিংস ঘোষণা করে শ্রীলঙ্কা। শেষ দিনে লঙ্কানদের পাচ উইকেট তুলে নেন বাংলাদেশি বোলাররা। জোড়া আঘাত হানেন তাসকিন। ফিরিয়েছেন ২৪৪ করা লংকান ক্যাপ্টেন করুনারত্নে আর ১৬৬ করা ধনাঞ্জয়া ডি সিলভাকে। এছাড়া একটি করে উইকেট পেয়েছেন ইবাদত ও তাইজুল।

প্রথম সেশনেই ১৩৬ রান তুলে লিডটা ১০০ এর ওপর বাড়িয়ে নিয়ে লাঞ্চ ব্রেকে গিয়ে ইনিংস ঘোষণা করে লঙ্কানরা।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ : ৫৪১/৭, ৩৩ ওভারে ১০০/২ ( তামিম ৭৪*, সাইফ ১, শান্ত ০, মুমিনুল ২৩ ; লাকমল ৮-২-২১-২, ফার্নান্দো ৫-২-১৮-০, ডি সিলভা ১১-১-৪৬-০)।

শ্রীলঙ্কা ১ম ইনিংস:  ১৭৯ ওভারে ৬৪৮/৮ (আগের দিন ৫১২/৩) (করুনারত্নে ২৪৪, ধনাঞ্জয়া ১৬৬, নিসানকা ১২, ডিকভেলা ৩১, হাসারাঙ্গা ৪৩, লাকমল ২২*, বিশ্ব ০*; আবু জায়েদ ১৯-২-৭৬-০, তাসকিন ৩০-৬-১১২-৩, ইবাদত ২১-১-৯৯-১, মিরাজ ৫৮-৬-১৬১-১, তাইজুল ৪৫-৯-১৬৪-২, মুমিনুল ৪-০-১৮-০, সাইফ ২-০-৫-০)।

ফল : ম্যাচ ড্র

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network