১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার

আইসিসির মাসসেরার তালিকায় মুশফিক

আপডেট: জুন ৮, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

খেলাধুলা: শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ব্যাট হাতে বাংলাদেশের সেরা ব্যাটসম্যান ছিলেন মুশফিকুর রহিম। প্রথম ম্যাচে ৮৪ রানের পর দ্বিতীয় ওয়ানডেতে করেছেন ১২৫ রান। তৃতীয় ওয়ানডেতে খুব একটা ভালো করতে পারেননি। ২৮ রানে আউট হয়েছেন মুশফিক। কিন্তু সব মিলিয়ে ২৩৭ রান নিয়ে সিরিজের সেরা ব্যাটসম্যান ছিলেন তিনিই।

অসাধারণ এই পারফরম্যান্সের পুরস্কারও পেলেন মুশফিক। আইসিসির মাসসেরা ক্রিকেটার নির্বাচনে যে ভোটাভুটি হয়, সেটার সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন বাংলাদেশের ব্যাটসম্যান। মে মাসে আইসিসির সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে মুশফিকের সঙ্গে লড়াইয়ে আছেন আরও দুজন। তাঁদের দুজনই বোলার—একজন পাকিস্তানের পেস বোলার হাসান আলী। অন্যজন শ্রীলঙ্কার প্রভিন জয়াবিক্রমা।

হাসান আলী জিম্বাবুয়ে সফরে দুই টেস্টে নিয়েছেন ১৪ উইকেট। দুটি টেস্টই পাকিস্তান হারারেতে খেলেছে। প্রথম টেস্টে নিয়েছেন ৯ উইকেট। দ্বিতীয় ম্যাচে তিনি পেয়েছেন ৫ উইকেট। শ্রীলঙ্কার পেসার জয়াবিক্রমা পাল্লেকেলেতে বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টে নিয়েছেন ১১ উইকেট (৬ ও ৫)। এই সিরিজেই তাঁর টেস্ট অভিষেক হয়েছে।

মে মাসে শ্রীলঙ্কার বিপক্ষে এই প্রথম বাংলাদেশের সিরিজ জয়ে বড় অবদান রাখতে কোনো দ্বিপক্ষীয় সিরিজে নিজের সর্বোচ্চ ২৩৭ রান করেছেন ৭৯ গড়ে। আইসিসির তিনজনের সংক্ষিপ্ত তালিকায় থাকা মুশফিক সেরা হবেন বিশ্বজোড়া ক্রিকেটপ্রেমীদের সর্বোচ্চ ভোট পেলেই।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network