১৬ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

২২ কেজির বোয়াল ৫৬ হাজারে বিক্রি

আপডেট: সেপ্টেম্বর ৪, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

অনলাইন ডেস্ক:: রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটে শনিবার দুপুরে ২২ কেজি ওজনের একটি বোয়াল মাছ ৫৬ হাজার ১০০ টাকায় বিক্রি হয়েছে।

এ সময় ঘাটের শাকিল-সোহান মৎস্য আড়তের  মালিক সম্রাট শাহজাহান শেখ ২ হাজার ৪০০ টাকা কেজি দরে ৫২ হাজার ৮০০ টাকা দিয়ে মাছটি কিনে নেন।এ বিষয়ে মৎস্য আড়তদার সম্রাট শাহজাহান শেখ জানান, তিনি মোবাইলে যোগাযোগ করে বোয়াল মাছটি ঢাকার এক শিল্পপতির কাছে ২ হাজার ৫৫০ টাকা কেজি দরে ৫৬ হাজার ১০০ টাকায় বিক্রি করেন। এরপর মাছটি তিনি ওই শিল্পপতির ঠিকানায় পৌঁছে দেন।

তিনি বলেন, পদ্মা-যমুনা নদীর এ ধরনের বড় বড় মাছের ব্যাপক চাহিদা রয়েছে। এক্ষেত্রে দাম কোনো বিষয় না। অনেক আমলা, শিল্পপতি, রাজনীতিবিদ, জনপ্রতিনিধি আগে থেকেই এ ধরনের মাছের কথা আমাদের কাছে বলে রাখেন।

এ ব্যাপারে গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকতা মো. রেজাউল শরীফ বলেন, পদ্মা-যমুনা নদীর এই এলাকায় বর্তমানে প্রতিদিনই বড় বড় পাঙ্গাস, বাঘাইড়, কাতল, রুই, বোয়ালসহ বিভিন্ন ধরনের মাছ ধরা পড়ছে। এতে জেলে ও ব্যবসায়ীরা খুব খুশি। তবে এই বড় মাছগুলোর জন্য অভয়াশ্রম করা গেলে সেগুলো নদীতে সহজে বংশ বিস্তার করতে পারত। আমরা পদ্মা-যমুনা নদীর এই এলাকায় অভয়াশ্রম গড়ে তোলার চেষ্টা চালাচ্ছি।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network