১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

মেক্সিকোতে ট্রাক উল্টে ৫৩ অভিবাসনপ্রত্যাশী নিহত

আপডেট: ডিসেম্বর ১০, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

আন্তর্জাতিক ডেস্ক: মেক্সিকোতে শরণার্থী প্রত্যাশীদের বহন করা একটি ট্রাক উল্টে অন্তত ৫৩ অভিবাসী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও প্রায় ৫৮ জন। গতকাল বৃহস্পতিবার এই ভয়াবহ সড়ক দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।

রয়টার্স বলছে, ট্রাকে অবস্থান করা সবাই যুক্তরাষ্ট্রে শরণার্থী প্রত্যাশী ছিলেন। তারা বেশিরভাগই নিজ দেশ হন্ডুরাস থেকে মেক্সিকো হয়ে যুক্তরাষ্ট্র-মেক্সিকো বর্ডারের দিকে যাচ্ছিলেন। পথে মেক্সিকোর উত্তরাঞ্চলীয় চিয়াপাস প্রদেশের রাজধানী টুক্সলা গুইতেরেজের দিকে যাওয়ার সময় একটি বিপদজনক মোড় ঘুরতে গেলে পাশের একটি ব্রিজে ধাক্কা লাগে ওই ট্রাকটির। এতে ঘটনাস্থলেই ৫৩ জনের মৃত্যু হয়। মেক্সিকোতে ট্রাক উল্টে মানুষ মারা যাওয়ার ঘটনার মধ্যে এটিই এখন পর্যন্ত সবচেয়ে ভয়াবহ বলে প্রতিবেদনে জানানো হয়েছে।

এদিকে, চিয়াপাস সিভিল প্রটেকশন এজেন্সির প্রধান লুইস ম্যানুয়েল গার্সিয়া জানিয়েছেন, নিহতদের মধ্যে পুরুষসহ নারী এবং শিশুও রয়েছে। এছাড়া আহত ৫৮ জনের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর বলেও জানিয়েছেন তিনি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ওই ট্রাকটিতে ১০০ জনেরও বেশি মানুষ ছিল।

অন্যদিকে, মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাডর এই দুর্ঘটনাকে খুবই মর্মান্তিক উল্লেখ করে এক টুইট বার্তায় নিহতদের প্রতি গভীর শোক প্রকাশ করেন।

সেন্ট্রাল আমেরিকা থেকে প্রচুর সংখ্যক শরণার্থী মেক্সিকো হয়ে যুক্তরাষ্ট্রের সীমান্তের দিকে পাড়ি জমান শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রে একটি নিরাপদ ভবিষ্যতের উদ্দেশ্যে। তাদের যাতায়াতে মেক্সিকোর চিয়াপাস প্রদেশের এই দুর্ঘটনাপ্রবণ এলাকাটিই সবচেয়ে বেশি ব্যবহৃত হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network