২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

সড়ক দুর্ঘটনায় ববি শিক্ষার্থীর গায়েবানা জানাজা, বিক্ষোভ অব্যাহত

আপডেট: নভেম্বর ৯, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক::সড়ক দুর্ঘটনায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ছাত্র ইসমাইল ইমনের গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৮ নভেম্বর) বেলা ১২টায় বরিশাল বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহণে এই জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে ফের বিক্ষোভ করেছেন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা। সাকুরা পরিবহনের মালিক হুমায়ুন কবির ভিডিও কনফারেন্সের মাধ্যমে শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে সমঝোতার বিষয়ে কথা বললে কর্মসূচি স্থগিত করা হয়।

বৃহস্পতিবার সকাল ১০টায় বরিশাল বিশ্ববিদ্যালয় কনফারেন্স কক্ষে সাকুরা পরিবহন কর্তৃপক্ষ, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, শিক্ষার্থীদের প্রতিনিধি ও নিহত শিক্ষার্থীর অভিভাবকদের সমন্বয়ে বৈঠক হওয়ার কথা রয়েছে।

এর আগে মঙ্গলবার সন্ধ্যায় ক্যাম্পাসের সামনে সড়ক অবরোধ করেন বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা। এতে বরিশাল-কুয়াকাটা সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। ওই দিন বেলা ১২টায় সাকুরা পরিবহনের যাত্রী বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ইমনের চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়। তিনি এ বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের পঞ্চম ব্যাচের শিক্ষার্থী ছিলেন।

ববি শিক্ষার্থীদের সূত্রে জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যায় সড়ক দুর্ঘটনায় সহপাঠী ইমনের মৃত্যুর প্রতিবাদে সাকুরা কর্তৃপক্ষের বিচার দাবিতে মানববন্ধন শুরু করেন শিক্ষার্থীরা। পরে তা বিক্ষোভে পরিণত হয়। শিক্ষার্থীরা তাদের পাঁচ দফা দাবি আদায়ের জন্য বিক্ষোভ করছিলেন।
এগুলো হলো―সাকুরা বাস কর্তৃপক্ষ কর্তৃক ক্ষতিপূরণ প্রদান, চিকিৎসায় গাফিলতির জন্য দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা, সাকুরা বাসের রুট পারমিট বাতিল, সকল পরিবহন বাসকে অতিরিক্ত গতির জন্য জরিমানা প্রদানের ব্যবস্থা এবং স্পিড ব্যবস্থা কার্যকর করা।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও সাকুরা পরিবহন কর্তৃপক্ষ বিষয়টি নিয়ে আজ আলোচনার কথা বলেছিল। তবে আলোচনায় বিলম্ব হওয়ায় শিক্ষার্থীরা ফের বিক্ষোভ মিছিল বের করেন। পরে সাকুরা পরিবহন মালিক হুমায়ুন কবির বৃহস্পতিবার সকাল ১০টায় শিক্ষক-শিক্ষার্থী ও ইমনের অভিভাবকদের সমন্বয়ে বৈঠকের আশ্বাস দিলে বিক্ষোভ প্রত্যাহার করা হয়।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. খোরশেদ আলম বলেন, ‘সাকুরা পরিবহনের মালিক আমাদের এবং শিক্ষার্থীদের সাথে কথা বলেছেন। বৃহস্পতিবার সকাল ১০টায় তিনি বরিশালে আসবেন। এসে তিনি শিক্ষক-শিক্ষার্থী ও ইমনের অভিভাবকদের সাথে বৈঠক করবেন। আশা করি বৈঠকে এর সুষ্ঠু সমাধান করা হবে। ’প্রসঙ্গত, ইমন শনিবার (৫ নভেম্বর) রাতে ঢাকা থেকে বরিশালে যাচ্ছিলেন। এ সময় ফরিদপুরের ভাঙ্গার মাধবপুরে আসার পর সাকুরা পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কায় আহত হন ইমন। তিনি ওই বাসের যাত্রী ছিলেন। পরে তাকে উদ্ধার করে ফরিদপুর শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার উন্নতি না হলে তাকে রাজধানীর কল্যাণপুরে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় সেখানে মঙ্গলবার তার মৃত্যু ঘটে।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network