২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

উলানিয়া-ঢাকা রূটে লঞ্চে ভাড়া কমানোসহ ৫ দফা দাবিতে মানববন্ধন

আপডেট: ফেব্রুয়ারি ১০, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

স্টাফ রিপোর্টার: ঢাকা-কালিগঞ্জ (উলানিয়া) রুটের লঞ্চে যাত্রী হয়রানি বন্ধ, মরদেহ পরিবহনের ব্যবস্থা, ১০ বছরের কম বয়সীদের থেকে ভাড়া না নেয়া, বিশ্ববিদ্যালয়ের শির্ক্ষীদের কাছ থেকে হাফ ভাড়া নেয়া ও লঞ্চ ভাড়া কমানোর দাবিতে ঢাকায় মানববন্ধন করেছে মেহেন্দিগঞ্জ উপজেলার সর্বস্তরের জনগণ।

আজ শুক্রবার (১০ ফেব্রুয়ারি) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনে রাজনীতি-শিক্ষা-সাহিত্য-সাংস্কৃতিক ও সামাজিক অঙ্গণে নিবেদিত মেহেন্দিগঞ্জের সর্বস্তরের জনগণের পক্ষ থেকে বক্তারা অত্র এলাকার লঞ্চ মালিক কর্তৃপক্ষ ও সংশ্লিষ্টদের কাছে ৫ দফা দাবি উপস্থাপন করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, সারাদেশের নৌপথে সরকার নির্ধারিত ভাড়ার চেয়ে অনেক বেশি ভাড়া আদায় করা হচ্ছে ঢাকা-কালিগঞ্জ (উলানিয়া) নৌ রুটে। লঞ্চগুলো যাত্রীদের কাছ থেকে সর্বনিম্ন ভাড়া নিচ্ছে ৫০০-৮০০ টাকা। অথচ ঢাকা-বরিশাল রুটে তার অর্ধেক। ঢাকা-কালিগঞ্জ রুটে প্রায় দ্বিগুন ভাড়া আদায় এক রকমের মরার উপর খড়ার ঘা। ৫ দফা মেনে না নিলে আগামীতে আরও কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন নেতৃবৃন্দ।

মানববন্ধন বাস্তবায়নের সমন্বয়ক পারভেজ হওলাদার, রুবেল তালুকদার ও গণমাধ্যম সমন্বয়ক মোমিন মেহেদীর সঞ্চালনা ও পরিচালনায় এতে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান আরজু, এ্যাডভোকেট মোঃ জসিম, এ্যাডভোকেট রুবেল চৌধুরী, তানভীর রানা, ছাত্র নেতা সুজা উদ্দিন রাহাত, মোঃ আনিস, মো: নাগর মিয়া, সাংবাদিক মিজান শাহজাহান, তারেক সিকদারসহ আরও অনেকে।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network