২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

দর্শনায় শান্তিপূর্ণভাবে রেলপথ অবরোধ

আপডেট: মার্চ ১, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

রেলপথ অবরোধ কর্মসূচিতে বক্তব্য রাখছেন জাকারিয়া আলম 

খুলনা থেকে ছেড়ে আসা ঢাকাগামী ৭২৫ আপ সুন্দরবন এক্সপ্রেস ও ঢাকা থেকে ছেড়ে আসা খুলনাগামী ৭৬৪ ডাউন চিত্রা এক্সপ্রেস ট্রেনের চুয়াডাঙ্গার দর্শনা হল্ট রেলস্টেশনে যাত্রাবিরতি এবং ঢাকা-কলকাতা রুটে চলাচলকারী মৈত্রী এক্সপ্রেস ট্রেনে দর্শনা আন্তর্জাতিক রেলস্টেশনে যাত্রীদের আসন বরাদ্দ, ওঠা-নামার ব্যবস্থা থাকা এবং ২টি যাত্রীবাহী ট্রেন পুনরায় চালুকরণসহ ৬ দফা দাবিতে রেলপথ অবরোধ কর্মসূচি পালন করা হয়েছে।

‘দর্শনার জন্য আমরা’ সংগঠনের আয়োজনে সংগঠনটির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আনোয়ারুল ইসলাম বাবুর সভাপতিত্বে বুধবার (১লা মার্চ) বেলা ১১টার সময় দর্শনা হল্ট স্টেশনে এই কর্মসূচি পালন করা হয়। অবরোধ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন দর্শনার পারকৃঞ্চপুর-মদনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এ এম জাকারিয়া আলম।

তিনি বলেন, আপ সুন্দরবন এক্সপ্রেস ও ডাউন চিত্রা এক্সপ্রেস ট্রেনের দর্শনা হল্ট স্টেশনে যাত্রাবিরতির দাবি দীর্ঘদিনের। কিন্তু আজও পর্যন্ত দাবিটি বাস্তবায়ন করা হয় নাই। ১৯৬২ সালে দর্শনায় রেলপথ স্থাপন করার পর দর্শনার মানুষ যখন রেলপথ দেখেছে রেলস্টেশন দেখেছে দেশের অনেক জায়গার মানুষ তখন রেলের নাম পর্যন্ত শোনেনি। কিন্তু সেই দর্শনার মানুষ আজ অবহেলিত। আমরা চাই অবিলম্বে আমাদের দাবি বাস্তবায়ন করা হোক।

অবরোধ কর্মসূচির খবর পেয় দর্শনা হল্ট স্টেশনে উপস্থিত হন দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা রোকসানা মিতা। তিনি অবরোধ তুলে নেওয়ার অনুরোধ করলে সংগঠনটির আহ্বায়ক উপস্থিত মানুষজনের সম্মতিতে অবরোধ কর্মসূচি প্রত্যাহার করে নেন। ইউএনও বলেন, রেলপথ অবরোধের কথা শুনে আপনাদের সাথে কথা বলার জন্য আমি এখানে এসেছি। আপনারা সকলে আমাদের জেলা প্রশাসক স্যারের কাছে এসে স্মারকলিপি দেন। স্মারকলিপি দিলে আমরা অবশ্যই আপনাদের সাথে যোগাযোগ করব এবং আপনাদের যৌক্তিক দাবিগুলো বাস্তবায়নের জন্য আমাদের যতটুকু করার আছে আমরা সেই দিক থেকে সর্বাত্মক চেষ্টা করব।

উল্লেখ্য, দর্শনা হল্ট স্টেশন থেকে চুয়াডাঙ্গার দামুড়হুদা ও জীবননগর উপজেলাবাসী, চুয়াডাঙ্গা সদর উপজেলার বেগমপুর, তিতুদহ ইউনিয়নসহ এর আশপাশের এলাকার মানুষজন এবং ঝিনাইদহের মহেশপুর ও মেহেরপুর জেলার অসংখ্য যাত্রী ট্রেনে যাত্রা করে থাকেন। দর্শনা হল্ট স্টেশনে অন্যান্য ট্রেন যাত্রাবিরতি করলেও ঢাকাগামী সুন্দরবন এক্সপ্রেস ও খুলনাগামী চিত্রা এক্সপ্রেস ট্রেন যাত্রাবিরতি করে না। তবে খুলনাগামী সুন্দরবন এবং ঢাকাগামী চিত্রা এক্সপ্রেস স্টেশনটিতে যাত্রাবিরতি করে থাকে। এছাড়া স্টেশনটিতে যাত্রীর চাপও কম নয়। তাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের উচিৎ দাবিগুলো মেনে নেওয়া।

প্রতিবেদক: এম.এ.আর.নয়ন।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network