২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

জুতা পায়ে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেয়ার চেষ্টা

আপডেট: মার্চ ২৬, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

পাথরঘাটা প্রতিনিধি:: মহান স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জুতা পায়ে ফুল দিতে উঠেন পাথরঘাটা বিএফডিসির ব্যবস্থাপক লেফট্যানান্ট কমান্ডার মাসুদ শিকদার। এ সময় পুলিশের বাধার মুখে এবং স্থানীয়দের রোষানলে পরে জুতা খুলতে বাধ্য হন তিনি। উপজেলা পরিষদের মূল ফটকে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যূরালে ফুল দিতে আসা অনেকেই ক্ষোভ প্রকাশ করে চলে যান।রোববার (২৫ মার্চ) সকাল ৭টার দিকে এ ঘটনা ঘটে।

ফুল দেয়ার সময় বাধা দিলে তিনি বলেন, ‘ফুল দিয়েইতো নেমে যাবো এতে সমস্যা কি?’। তাৎক্ষনিক স্থানীয়দের রোষানলে পড়ে পায়ের জুতা খুলে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিতে বাধ্য হয়েছে।

অন্যদিকে একই সময় বরগুনা-২ আসনের সাবেক সংসদ সদস্য গোলাম সরোয়ার হিরুর সাথে শ্রদ্ধা জানাতে আসা আব্দুল মন্নান নামে একজন জুতা পায়ে দিয়ে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা জানান। তখন উপস্থিত লোকজনের চাপের মুখে ম্যুরাল থেকে জুতা ফেলে দিতে বাধ্য হন।

উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো: সিদ্দিকুর রহমান বলেন, একজন সরকারি কর্মকর্তার কাছ থেকে এমন আচরণ দুঃখজনক। কিভাবে নৌবাহিনীর একজন লেফটেন্যান্ট কমান্ডার পদস্ত কর্মকর্তা এ রকম করেছেন তার ব্যাকগ্রাউন্ড খতিয়ে দেখা উচিত।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার এম এ খালেক বলেন, ‘মহান স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা জানানোর সময় বিএফডিসি কর্মকর্তা সে কিভাবে জুতা পায়ে ওখানে উঠল। সে যে কাজ করেছে তার জন্য সবার সামনে ক্ষমা চাইতে হবে।’

উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির বলেন, ‘তিনি প্রথমে জুতা পায়ে দিয়ে বঙ্গবন্ধুর ম্যুরালে উঠতে চেয়েছেন। দুই সিড়িতে উঠার পরই সকলের নজরে পরে। রোষানলে পরে খুলতে বাধ্য হয়।’পাথরঘাটা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম হাওলাদার বলেন, ‘বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেয়ার জন্য ওঠার সময় সিঁড়ি থেকে তাকে থামিয়ে দিয়েছি। পরে তিনি জুতা খুলে ফুল দিয়েছেন।’এ বিষয় বিএফডিসি ব্যবস্থাপক মো: মাসুদ শিকদার মোবাইলফোনে বলেন, ‘সকলের উপস্থিতিতে বঙ্গবন্ধুর ম্যুরালে আমি শ্রদ্ধা জানিয়েছি। যেটি ঘটেছে তা অনাকাঙ্ক্ষিত, বিষয়টি নিয়ে আমি মর্মাহত। ঘটনাটি ভুলবসত হয়েছে।’

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network