১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

মসজিদুল আকসায় জুমার নামাজে আড়াই লাখ মুসল্লি

আপডেট: এপ্রিল ১৫, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন
অনলাইন ডেস্ক:: ইসরায়েলি দখলদার বাহিনীর উপস্থিতিতে ফিলিস্তিনের পবিত্র মসজিদুল আকসায় রমজানের শেষ জুমার নামাজ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৫ এপ্রিল) অনুষ্ঠিত নামাজে আড়াই লাখের বেশি মুসল্লি অংশ নেন। এ সময় মসজিদে যাওয়ার পথে তিন হাজারের বেশি পুলিশ, সীমান্ত রক্ষীসহ ও অন্যান্য নিরাপত্তা কর্মীদের দেখা যায়।

পবিত্র মসজিদুল আকসায় প্রবেশে কঠোর বিধি-নিষেধ আরোপ করেছে ইসরায়েলি দখলদার বাহিনী। নির্দেশনা অনুসারে পশ্চিম তীর থেকে জুমার নামাজে সব বয়সী নারী, ৫৫ বছরের বেশি বয়সী পুরুষ ও ১২ বছরের কম বয়সী ছেলেরা অংশ নিতে পারবে।

রামাল্লার ৫১ বছর বয়সী আহমেদ খাসিব বলেন, ‘রমজানের চতুর্থ জুমায় আমি পবিত্র আকসায় নামাজ পড়তে সক্ষম হয়েছি। আল-আকসা মসজিদে রমজান মাসের জুমা ছাড়া অন্য সময়ে অংশ নেওয়ার ‍অনুমতি নেই। তাই আমি পুরো বছর এই দিনটির প্রতীক্ষায় থাকি। অথচ আল-আকসা শুধু মুসলিমদের জন্য।’

জুমার খুতবায় আল-আকসা মসজিদের ইমাম শায়খ ইকরামা সাবরি বলেন, আপনারা যারা ফিলিস্তিনের বিভিন্ন প্রান্ত থেকে আজ পবিত্র আল-আকসায় এসেছেন, আপনারা যারা অন্যায় সামরিক চেক পয়েন্টগুলো অতিক্রম করে এসেছেন, আপনারা যারা মাগরিব ও তারাবির নামাজ পড়তে পবিত্র এই মসজিদে এসেছেন, আপনাদের এই যাত্রা বিশ্বের দুই শ কোটি মুসলিমদের জন্য বন্দী আল-আকসার কথা স্মরণ করিয়ে দেয়।

সূত্র : আরব নিউজ
  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network