৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিক্ষক দিবসে চরফ্যাসনে গুণী শিক্ষক সংবর্ধনা

আপডেট: অক্টোবর ৫, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

নুরুল্লাহ ভূইয়া, চরফ্যাসন (ভোলা): বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে চরফ্যাসন টাউন মাধ্যমিক বিদ্যালয়ে গুণী শিক্ষক সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (৫ অক্টোবর) সকাল ১০ টায় বিদ্যালয়ের হল রুমে অনুষ্ঠিত আলোচনা সভায় টাউন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিল্লুর রহমান তুহিন এর সভাপতিত্বে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন চরফ্যাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন, অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে বক্তব্য রাখেন চরফ্যাসন সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ কায়সার আহমেদ দুলাল, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখে উপজেলা মাধ্যমিক অফিসার মোঃ মহিউদ্দিন
অনুষ্ঠানে বক্তারা বলেন,
শিক্ষার মান উন্নয়নে শিক্ষকগন মূল কারিগর।জাতির মেরুদণ্ড, আর শিক্ষক শিক্ষার মেরুদণ্ড। একজন শিক্ষক তার ভালোবাসা দিয়ে শিক্ষার্থীদেরকে ভালো মানুষ হিসেবে তৈরি করতে পারেন। তারা বলেন, বর্তমান সরকার ১০০% বেতন বৃদ্ধি করে শিক্ষিকদের জীবন যাত্রার মান উন্নত করেছেন। বাংলাদেশে শিক্ষার হার যেভাবে বৃদ্ধি পেয়েছে এটি উন্নয়নের পথে অভিযাত্রা।

অনুষ্ঠানে অতিথিগন স্মৃতিচারণ করে বলেন, আমরা দেখছি চরফ্যাসনে হাজার হাজার শিক্ষার্থীদের মাঝে নৈতিকতা ছড়িয়ে দিয়ে তাদেরকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে
চরফ্যাসন কলেজের সাবেক অধ্যক্ষ, সাবেক সংসদ সদস্য মরহুম অধ্যক্ষ মিয়া মোহাম্মদ নজরুল স্যারের ভূমিকা ছিলো অতুলনীয়। তার সুযোগ্য ছেলে চরফ্যাসন-মনপুরার সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব চরফ্যাসনে শিক্ষা প্রতিষ্ঠান সরকারীকরণ সহ, এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান গড়ে, প্রতিষ্ঠানের ভবন নির্মাণ করে চরফ্যাসনে শিক্ষা ক্ষেত্রে রেকর্ড উন্নয়ন করেছেন।
টাউন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে গড়ে উঠা আন্তরিক সম্পর্কের প্রশংসা করেন বক্তারা। অনুষ্ঠানে বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আবুল হাসেম মিয়া ও বরিশাল বিভাগের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হওয়ায় বর্তমান প্রধান শিক্ষক জিল্লুর রহমান তুহিনকে সম্মাননা প্রদান করা হয়।

এ সময় শিক্ষদের সম্মান ও মর্যাদা অক্ষুণ্ণ রাখতে বিদ্যালয়টির শিক্ষার্থীরা একসাথে শপথ নেন এবং শিক্ষকদেরকে ফুল দিয়ে শুভেছা জানান।
এর আগে অতিথি, শিক্ষক শিক্ষার্থীদের অংশ গ্রহণে শিক্ষক দিবসের র‍্যালি বের করা করা। এ সময় শিক্ষকদের সম্মানে প্রতিষ্ঠানের তিন শতাধিক শিক্ষার্থী খালি পায়ে র‍্যালিতে অংশ নেয়

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network