২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

একই ব্যাক্তি দুই প্রতিষ্ঠানের বেতন নেয়ার অভিযোগ উঠেছে

আপডেট: ফেব্রুয়ারি ৭, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

একই ব্যাক্তি দুই প্রতিষ্ঠানের বেতন নেয়ার অভিযোগ উঠেছে

নিজস্ব প্রতিবেদক : বরিশাল মেহেন্দিগঞ্জে উপজেলার হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটরের সাইফুল ইসলাম’র বিরুদ্ধে দুই প্রতিষ্ঠানে চাকরি করার অভিযোগ পাওয়া গেছে। তবে সরকারি প্রতিষ্ঠানে ৭ ঘন্টা ডিউটি না করেও বেতন নিচ্ছেন অপরটিতে ঘন্টা হিসেবে কর্মরত।

হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটর সাইফুল ইসলাম বরিশাল বাকেরগঞ্জে উপজেলার শাহেআলম খান এর ছেলে। তিনি মেহেন্দিগঞ্জ উপজেলার চানপুর ইউনিয়ন পরিষদ এর হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে কর্মরত।

নামপ্রকাশে অনিচ্ছিক এলাকার কয়েকজন ও তথ্যানুসন্ধানে জানা গেছে,বরিশালে জনশক্তি কর্মসংস্থায় ফিঙ্গারীয়ে কম্পিউটারে সাইফুল ইসলামের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ জানতে পেড়ে গত ২৮ জানুয়ারি থেকে জনশক্তি কর্মসংস্থায় ডিউটি না করায় বিপাকে কর্মকর্তা।২০২২ সালের সেপ্টেম্বর মাসে ‘হিসাব  সহকারী কাম কম্পিউটার অপারেটর  পদে চানপুরা ইউনিয়ন পরিষদে যোগদান করে নিয়মিত বেতন পাচ্ছেন ওই সাইফুল ইসলাম। সেখানেই নিয়মিত অফিস করছেন না তিনি এমন অভিযোগও উঠেছে । তবে এ ব্যাপারে মুখ খুলতে সবাইকে কঠোরভাবে নিষেধ করেন হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটর। এদিকে অদৃশ্য শক্তিতে নিয়মিত হাযিরা খাতায় স্বাক্ষর দিচ্ছেন হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটর সাইফুল ইসলাম।

তবে সাইফুল ইসলাম বলেন, তিনি ওই জনশক্তি কর্মসংস্থায় ফিঙ্গারীয়ে কম্পিউটারে আটমাস আগেই চাকরি ছেড়েছেন।

এদিকে জনশক্তি কর্মসংস্থায় বরিশাল জেলা সহকারী পরিচালক একেএম সাহাবুদ্দিন আহম্মেদ বলেন, সাইফুল ইসলাম এ অফিসে আইটি বিষয়ে কাজ করতেন সে এবিষয়ে খুব পারোদর্শী কিন্তু অনেকদিন ধরেই অফিসে নিয়মিত আসেন না।

মেহেন্দিগঞ্জের চানপুর ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান মোঃ বাহাউদ্দীন ঢালি বলেন, এবিষয়ে আমার জানানেই তবে খোঁজখবর নিয়ে যদি জানা যায় একই ব্যাক্তি অসত পন্থা অবলম্বন করে সরকারি চাকরিতে সময়মত ডিউটি করছেন না তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network