১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

চুয়াডাঙ্গায় ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারে অভিযান, এক লাখ ৩০ হাজার টাকা জরিমানা

আপডেট: ফেব্রুয়ারি ২৮, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

ছবি: আপডেট নিউজ বিডি টোয়েন্টিফোর 

চুয়াডাঙ্গায় সদর হাসপাতাল রোড এলাকায় বিভিন্ন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে দুটি প্রতিষ্ঠানকে করা হয়েছে এক লাখ ৩০ হাজার টাকা জরিমানা। বুধবার দুপুরে এ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ।

তিনি জানান, বুধবার দুপুরে চুয়াডাঙ্গা সদর হাসপাতাল রোড এলাকায় বিভিন্ন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে মদিনা ক্লিনিকের অপারেশন থিয়েটারের ফ্রিজে রোগীকে অজ্ঞান করার কাজে ব্যবহৃত প্রচুর পরিমাণ মেয়াদোত্তীর্ণ ইনজেকশন পাওয়া যায়। এছাড়া ১০ বেডের অনুমোদন থাকলেও ক্লিনিকটিতে বেড সংখ্যা তার চেয়ে বেশি এবং ডাক্তার কম। এ সমস্ত অপরাধে প্রতিষ্ঠানটির মালিক হুমায়ন কবিরকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারায় এক লাখ টাকা জরিমানা করা হয়।

পরবর্তীতে মেসার্স গ্রিন লাইফ ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে মেয়াদোত্তীর্ণ টেস্ট কিট ও অন্যান্য মেডিসিন পাওয়া যায়। ল্যাবের ফ্রিজে পাওয়া যায় কাঁচা মাছ, পরিবেশ অস্বাস্থ্যকর। এছাড়া টেকনিশিয়ানের নাই সার্টিফিকেট। এ সমস্ত অপরাধে প্রতিষ্ঠানটির মালিক আরফিনা খাতুনকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩ ধারায় জরিমানা করা হয় ৩০ হাজার টাকা।

অভিযান পরিচালনায় চুয়াডাঙ্গা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. সাজিদ হাসান, স্যানেটারি ইন্সপেক্টর গোলাম ফারুক ও চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম সহযোগিতা করেন।

আমিনুর রহমান নয়ন, সিনিয়র স্টাফ রিপোর্টার। 

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network