৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

চুয়াডাঙ্গায় জোড়া খুনের মামলায় তিনজনের ফাঁসির আদেশ

আপডেট: এপ্রিল ২, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

ফাঁসির আদেশপ্রাপ্ত তিন আসামি 

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা পৌরশহরের পুরাতন বাজার এলাকার নজির মিয়া (৭০) ও তাঁর স্ত্রী ফরিদা খাতুনকে হত্যার দায়ে তিনজনকে ফাঁসির আদেশ দিয়েছেন চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক মো. মাসুদ আলী। একইসাথে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে অর্থদণ্ডে দণ্ডিত করা হয়েছে। এছাড়া একজনকে দেওয়া হয়েছে দুই বছরের সশ্রম কারাদণ্ড। মঙ্গলবার (২রা এপ্রিল ২০২৪) বেলা ১২টার দিকে আসামিদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করা হয়।

ফাঁসির আদেশপ্রাপ্ত তিন আসামি হলেন- আলমডাঙ্গা উপজেলার আসাননগর গ্রামের বজলুর রহমানের ছেলে সাহাবুল হক (২৬) ও একই গ্রামের পিন্টু রহমানের ছেলে রাজিব হোসেন (২৭) ও মাসুদ আলীর ছেলে বিদ্যুৎ আলী (২৫)। এছাড়া দুই বছরের সশ্রম কারাদণ্ডাদেশপ্রাপ্ত আসামি হলেন- আসাননগর গ্রামের তাহাজ উদ্দিনের ছেলে শাকিল হোসেন (২৫)।

আদালতসূত্রে জানা যায়, ২০২২ সালের ২৩শে সেপ্টেম্বর দিবাগত রাতে আলমডাঙ্গা পৌরশহরের পুরাতন বাজার এলাকায় নিজ বাড়িতে খুন হয় নজির মিয়া ও তাঁর স্ত্রী ফরিদা খাতুন। এ ঘটনায় নিহত দম্পতির একমাত্র সন্তান ডালিয়ারা পারভীন শিলা বাদী হয়ে অজ্ঞাত আসামিদের নামে আলমডাঙ্গা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলা রুজুর পর আলমডাঙ্গা থানা পুলিশ তথ্যপ্রযুক্তির সহায়তায় ২৮শে সেপ্টেম্বর চারজনকে গ্রেফতার করতে সক্ষম হন। পরে তাঁরা হত্যার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি প্রদান করেন। ২০২৩ সালের ৩১শে জানুয়ারি চারজনের বিরুদ্ধে আদালতে দাখিল করা হয় অভিযোগপত্র। ১৯ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আসামিদের বিরুদ্ধে এই রায় ঘোষণা করা হয়। তবে রায়ে অসন্তোষ প্রকাশ করে আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোকলেছুর রহমান বলেন, ‘আমরা এই রায়ে সন্তুষ্ট নয়। রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আমরা আপিল করবো।’

আমিনুর রহমান নয়ন, সিনিয়র স্টাফ রিপোর্টার। 

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network