৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শেখ হাসিনার সরকার কৃষকবান্ধব: আমু

আপডেট: এপ্রিল ১৬, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক।।  আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র আমির হোসেন আমু এমপি বলেছেন, শেখ হাসিনার সরকার কৃষকবান্ধব সরকার। এ সরকার কৃষকদের পাশেই রয়েছে। ফলে দেশের কৃষিক্ষেত্রে ব্যাপক উন্নতি হয়েছে। দেশে এখন খাদ্য ঘাটতি নেই।

ঝালকাঠির নলছিটিতে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ উপলক্ষে সোমবার বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রবীণ এ নেতা আরও বলেন, সারের জন্য কৃষককে এখন আর গুলি খেয়ে মরতে হয় না। কিন্তু ইতোপূর্বে বিএনপি জামায়াত জোট সরকারের আমলে সারের জন্য কৃষকদের গুলি খেয়ে মরতে হয়েছে। আর এ সরকার কৃষকদের মধ্যে বিনা মূল্যে সার, বীজ ও কৃষি সামগ্রী বিতরণ করছে। এতে কৃষকরা উপকৃত হচ্ছেন। এ ধারা অব্যাহত থাকবে।

উপজেলা নির্বাহী অফিসার মো. নজরুল ইসলামের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. সিদ্দিকুর রহমান, নলছিটি পৌরসভার সাবেক মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা তছলিম উদ্দিন চৌধুরী, উপজেলা কৃষি কর্মকর্তা সানজিদ আরা শাওন প্রমুখ।

এসময় নলছিটি পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. ওয়াহেদ কবির খান, জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক অ্যাডভোকেট এম আলম খান কামাল, নলছিটি থানার ওসি মো. মুরাদ আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

সভা শেষে ২০২৩-২৪ অর্থবছরে খরিফ-১/২০২৪-২৫ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় উফশী আউশ ধানের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে দুই হাজার ৬০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে জনপ্রতি ৫ কেজি ধানের বীজ ও ২০ কেজি সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান অতিথি আমির হোসেন আমু।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network